Oxygen: অক্সিজেনের প্রয়োজন হলেই এবার বাড়ির দরজায় পৌঁছবে অক্সি এক্সপ্রেস! কলকাতার পূজা কমিটির বেনজির উদ্যোগ

অক্সিজেনের প্রয়োজন হলেই এবার বাড়ির দরজায় পৌঁছবে অক্সি এক্সপ্রেস!

অক্সিজেনের (Oxygen) প্রয়োজন হলেই এবার বাড়ির দরজায় পৌঁছে যাবে অক্সি এক্সপ্রেস ।

  • Share this:

    #কলকাতা: অক্সিজেনের (Oxygen) প্রয়োজন হলেই এবার বাড়ির দরজায় পৌঁছে যাবে অক্সি এক্সপ্রেস । আজ সোমবার নিউ আলিপুর সুরুচি সঙ্ঘ ও অন্যান্য কয়েকটি সংস্থা ও ব্যক্তির উদ্যোগে ৫টি গাড়ি উদ্বোধন করা হয়। এই গাড়িগুলির নাম দেওয়া হয়েছে অক্সি এক্সপ্রেস। আজ এই অক্সি এক্সপ্রেসের উদ্বোধন করলেন সুরুচি সঙ্ঘের সভাপতি তথা বিদ্যুৎ, যুবকল্যাণ ও ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) আবেদনে সাড়া দিয়েই সুরুচি সঙ্ঘ এই প্রয়াস নিয়েছে।

    মূলত দক্ষিণ কলকাতার মানুষের জন্যই এই পরিষেবা দেবে অক্সি এক্সপ্রেস। বেহালা, টালিগঞ্জ সহ দক্ষিণ কলকাতায় যেখানে অক্সিজেন সিলিন্ডার বা কনসেন্ট্রেটরের প্রয়োজন পড়বে সেখানে এই অক্সি এক্সপ্রেস পৌঁছে যাবে। সঙ্গে একজন চিকিৎসকও থাকবেন। অক্সিজেন সিলিন্ডার ও কনসেন্ট্রেটর ছাড়াও ফ্রি টেলি মেডিসিন পরিশষেবা অর্থাৎ ডাক্তারি পরামর্শ পাবে মানুষ। আক্রান্ত যাঁরা বাড়িতে আছেন তাঁদের নার্সিং কনসালটেন্ট দেওয়া হবে। এছাড়াও সুরুচি সঙ্ঘ নার্সিং ডায়েটিশিয়ানের সঙ্গেও কনসাল্ট করার ব্যবস্থা করেছে।

    একটি টোল ফ্রি নম্বরে ফোন করলেই গাড়ি পৌঁছে যাবে বাড়িতে। নম্বরটি হল ১৮০০ ৩০৯ ৯০৯৯। প্রথমে পাঁচটি গাড়ির ব্যবস্থা করা হলেও, চাহিদা বেশি থাকলে আগামীতে গাড়ির সংখ্যা বাড়ানো হবে বলেও জানান অরূপ বিশ্বাস।

    করোনার দ্বিতীয় ঢেউতে সংক্রমণ এমন জায়গায় পৌঁছয় যে অক্সিজেনের ঘাটতি একটি বড় সমস্যা হয়ে ওঠে। সেই অবস্থায় সুরুচি সঙ্ঘের এমন উদ্যোগে মানুষ উপকৃত হবে বলেই মনে করছে। করোনায় অধিকাংশ রোগীরই অক্সিজেনের দরকার পড়ছে। আর তাই উল্লিখিত টোল ফ্রি নম্বরে ফোন করলেই অক্সি এক্সপ্রেস বাড়িতে পৌঁছে অক্সিজেনের ব্যবস্থা করে দেবে।

    Published by:Swaralipi Dasgupta
    First published: