কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

সপ্তাহান্তে জাঁকিয়ে শীতের সম্ভাবনা! কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রির আশপাশে পৌঁছতে পারে

সপ্তাহান্তে জাঁকিয়ে শীতের সম্ভাবনা! কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রির আশপাশে পৌঁছতে পারে
Representational Image

সপ্তাহান্তে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা। পারদ নামতে পারে ৪ ডিগ্রি পর্যন্ত। পূর্বাভাস আবহাওয়াবিদদের।

  • Share this:

#কলকাতা: সকালে কুয়াশা ও পরে পরিষ্কার আকাশ। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে সকালে কুয়াশা ও পরে মেঘলা আকাশ। শুক্রবার থেকে তাপমাত্রা কমবে। সপ্তাহান্তে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা। পারদ নামতে পারে ৪ ডিগ্রি পর্যন্ত। পূর্বাভাস আবহাওয়াবিদদের।

কলকাতায় আজ, মঙ্গলবার সকালে সামান্য কুয়াশা ছিল ৷ বেলা বাড়তেই পরিষ্কার আকাশ। সর্বনিম্ন তাপমাত্রা ১৭.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। গতকাল, সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ১ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৯ থেকে ৯৬ শতাংশ।

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী দু-তিন দিন এরকমই আবহাওয়া থাকবে। সকালে কুয়াশা ও পরে পরিষ্কার আকাশ। শুক্রবার পর্যন্ত তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবে না। শুক্রবারের পর তাপমাত্রা নামবে কলকাতা-সহ রাজ্যে। কলকাতায় ১৪ ডিগ্রির আশপাশে তাপমাত্রা নামতে পারে। জেলায় পারদ ১০ ডিগ্রির নিচে নামতে পারে। রাজ্যজুড়ে জাঁকিয়ে শীতের পরিস্থিতি তৈরি হবে বলে অনুমান আবহাওয়াবিদদের।

আগামী ৪ দিনে উত্তর পশ্চিম ভারতে ৩ ডিগ্রি থেকে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। আগামী বৃহস্পতি ও শুক্রবার পঞ্জাব, হরিয়ানা চন্ডিগড়, দিল্লি এবং উত্তর রাজস্থানে শৈত্যপ্রবাহের সর্তকতা রয়েছে। দু-তিন দিন পর থেকে তাপমাত্রা নামবে মধ্য এবং পূর্ব ভারতের রাজ্যগুলি তে। সর্বনিম্ন তাপমাত্রা নামতে পারে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত।

আগামী দুদিন কুয়াশার সর্তকতা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু জেলা ওড়িশা এবং মধ্যপ্রদেশে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু এলাকায় মঙ্গলবার ঘন কুয়াশার সতর্কবার্তা। পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে সকালে ঘন কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ। এই চার জেলায় দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা কোথাও কোথাও।

Published by: Siddhartha Sarkar
First published: December 15, 2020, 2:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर