বউবাজারে ক্ষতিপূরণের তালিকা, ৮০ পরিবারকে ক্ষতিপূরণ

বউবাজারে ক্ষতিপূরণের তালিকা, ৮০ পরিবারকে ক্ষতিপূরণ
Photo- Video Grab

ক্ষতিগ্রস্ত বাড়িতে ঢোকার সুযোগ, ১৫-২০ মিনিট সময় দেওয়া হয়

  • Share this:

#কলকাতা: বউবাজারের ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের ঘর থেকে জিনিসপত্র বের করতে ফের সুযোগ দিল প্রশাসন। প্রয়োজনীয় সামগ্রী বের করতে পনেরো থেকে কুড়ি মিনিট সময় দেওয়া হয়। অন্যদিকে বউবাজারে ক্ষতিপূরণের জন্য ৮০ পরিবারের তালিকা তৈরি করেছে মেট্রো কর্তৃপক্ষ।

বুধবার দেওয়া হয়েছিল মাত্র দশ মিনিট সময়। তারমধ্যে কী ছেড়ে কী আনবেন, তা ভাবতে ভাবতেই কার্যত কেটে যায় পুরোটা সময়। তাই সেদিন বিশেষ কিছুই উদ্ধার করা যায়নি বলে অভিযোগ করেছিলেন বউবাজারের ক্ষতিগ্রস্ত বাড়ির বাসিন্দারা। শুক্রবার ফের তাঁদের বাড়িতে ঢুকতে দেওয়ার অনুমতি দিল পুলিশ-প্রশাসন। তবে এইবার পনেরো থেকে কুড়ি মিনিট সময় দেওয়া হয়। অনেকেই মিনিট তিরিশ সময় পেয়েছেন বলে দাবি বাসিন্দাদের একাংশের।

এদিন সকাল থেকেই ব্যস্ততা ছিল বউবাজার জুড়ে। দুর্গা পিতুরি লেন, স্যাকরাপাড়া, গৌর দে লেনে উদ্বিগ্ন মুখের ভিড়। টাকা-গয়না-নথিপত্র থেকে টিভি-এসি-গ্যাস সিলিন্ডার। হাতের কাছে যে যা পেয়েছেন, তাই বের করে এনেছেন। কিন্তু বেশিরভাগ জিনিস যে এখনও থেকে গিয়েছেন ভাঙা বাড়ির অন্ধকারেই!

আরও পড়ুন - আর অন্ধগলিতে বন্ধ নয় প্রতিভা,আলি-লাভলিকে সেরা জায়গায় ট্রেনিংয়ের সুযোগ করে দিলেন কিরণ রিজিজু

বউবাজারের ভিটহারাদের ভিড়েই খোঁজ পাওয়া গেল দেবশ্রী রায়ের। দুর্গা পিতুরি লেনের বাসিন্দা দেবশ্রীর বিয়ে তেসরা ফেব্রুয়রি। কিন্তু এইসবের মধ্যে কীভাবে কী হবে, ভেবেই কূলকিনারা পাচ্ছেন না।

পাতাল রেলের পাকচক্রে নিজের শহরেই উদ্বাস্তু বউবাজারের বাসিন্দারা। ক্ষতিপূরণের জন্য পুলিশ ও পুরসভার সাহায্যে, আপাতত আশিটি পরিবারের তালিকা তৈরি করেছে KMRCL। দ্রুতই তাঁদের ক্ষতিপূরণের টাকা দিতে চায় মেট্রো কর্তৃপক্ষ।

আরও দেখুন
First published: September 7, 2019, 3:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर