corona virus btn
corona virus btn
Loading

উইকএন্ডে রাজ্য ভাসবে বৃষ্টিতে, কী জানাচ্ছে আবহাওয়া দফতর

উইকএন্ডে রাজ্য ভাসবে বৃষ্টিতে, কী জানাচ্ছে আবহাওয়া দফতর
Photo- File

জেনে নিন কোথায় কবে হবে বৃষ্টি

  • Share this:

#কলকাতা: হঠাৎ করেই শীত উধাও দক্ষিণবঙ্গে ৷ পশ্চিমী ঝঞ্ঝার কারণেই এভাবে তাপমাত্রার বৃদ্ধি ৷ আর এরই  প্রভাবে আবার বৃষ্টি রাজ্যে। শনি ও রবিবার উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভবনা জোরালো৷   রবিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের কিছু জেলাতেও তবে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই।

রবিবার পশ্চিমের জেলায় বৃষ্টির সম্ভাবনা জোরালো, বৃষ্টি হবে  বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূমে ৷ এছাড়াও বৃষ্টির পূর্বাভাস রয়েছে পশ্চিম বর্ধমান-মুর্শিদাবাদেও ৷ দক্ষিণবঙ্গের বাকি অংশে বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আবাহওয়া দফতর ৷ এদিকে এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা  ছিল ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস ৷

এর আগে আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় যোগ্যতার সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, শীতের শুরুতে যেমন সকালে ও সন্ধ্যায় শীতের আমেজ। শীতের বিদায়ের প্রস্তুতি পর্বে ও ঠিক তেমনটাই। বেলা বাড়লে তাপমাত্রা বাড়বে গরম অনুভূত হবে। আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে শনিবার। এর প্রভাব কাটলে শীতের আমেজ হালকা স্পেলে ফিরতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি দার্জিলিং, কালিম্পং-এ। তারপর থেকে দু'দিন বৃষ্টি উত্তরবঙ্গের উপরের ৫ জেলায়। রবিবার বৃষ্টি হবে পশ্চিমের জেলাগুলিতে।

আরও পড়ুন - #Viral: হাতে শাঁখা-পলা, পরণে সাধাসিধে ঘরোয়া পোশাক, স্বামীর জন্মদিনে স্ত্রী যা করলেন, ভিডিও জেট গতিতে ভাইরাল

একের পর এক পশ্চিমী ঝঞ্জা আবহাওয়ার পরিবর্তন বাড়ছে তাপমাত্রা। উত্তুরে হাওয়ায় বাধা হয়ে দাঁড়িয়েছে পশ্চিমী ঝঞ্জা। উত্তুরে হাওয়া না থাকায় সাগর থেকে পূবালী হাওয়ায় ঢুকছে জলীয়বাষ্প। তার জেরে হালকা মাঝারি কুয়াশা দক্ষিণবঙ্গের কিছু জেলায়।

আজ কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। সকালে দিকে হালকা কুয়াশা থাকলেও পরে আকাশ পরিষ্কার থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা সামান্য বেড়ে ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। গতকাল বিকেলে দিনে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের ৪ ডিগ্রি উপরে। বাতাসে আদ্রতার পরিমাণ ৪০ থেকে ৯৬ শতাংশ।

আরও দেখুন

First published: January 18, 2020, 8:56 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर