corona virus btn
corona virus btn
Loading

নিম্নচাপের জেরে রাজ্যজুড়ে তুমুল বৃষ্টি ! কালীপুজোর দিনও কি বৃষ্টি ? জেনে নিন

নিম্নচাপের জেরে রাজ্যজুড়ে তুমুল বৃষ্টি ! কালীপুজোর দিনও কি বৃষ্টি ? জেনে নিন
Representational Image
  • Share this:

#কলকাতা: নিম্নচাপের জেরে রাজ্যজুড়ে তুমুল বৃষ্টি ৷ অন্ধ্র ও ওড়িশা উপকূলে নিম্নচাপ ৷ তার জেরেই বৃষ্টি বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা ৷ আগামিকাল, শনিবার থেকে অবশ্য আবহাওয়ার বদল হতে পারে ৷ রবিবার কালীপুজোয় বৃষ্টির সম্ভাবনা নেই ৷ আজ, শুক্রবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে ৷ ভারী বৃষ্টি বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ৷ বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গেও ৷ কোচবিহার,আলিপুরদুয়ার,মালদহ,দুই দিনাজপুর এই পাঁচ জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কতা ৷ ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং,জলপাইগুড়ি, কালিম্পঙেও ৷

এদিকে কাউন্টডাউন শুরু দীপাবলির। আলোর উৎসবে ভাসতে তৈরি বাংলা। কিন্তু বাধ সেধেছে নিম্নচাপের একটানা বৃষ্টি। দিনভর বৃ্ষ্টিতে মাথায় হাত পুজো উদ্যোক্তাদের।

সামনেই কালীপুজো। কিন্তু নিম্নচাপের বৃষ্টিতে পণ্ড হতে বসেছে যাবতীয় প্রস্তুতি। উত্তর চব্বিশ পরগনার বাগদা ব্লকের হেলেঞ্চার কালীপুজো বিখ্যাত। মণ্ডপ থেকে আলো, সবেতেই প্রতিদ্বন্দ্বিতা। কিন্তু পুজোর তিনদিন আগে একটানা বৃষ্টিতে মাথায় হাত ক্লাবকর্তা থেকে শিল্পী, সকলেরই। বন্ধ চাঁদা তোলাও। একই ছবি দুর্গাপুরে। সময়ের মধ্যে মণ্ডপের কাজ শেষ করা যাবে কিনা, তাই নিয়ে বাড়ছে সংশয়। শেষ মুহূর্তে প্রতিমার ফিনিশিং টাচ দেওয়া নিয়েও চিন্তায় শিল্পীরা। কালীপুজোর আগে বিক্ষিপ্ত বৃষ্টিতে জনজীবন ব্যাহত জলপাইগুড়ি ও ডুয়ার্সে। শুক্রবার একাধিক মণ্ডপের উদ্বোধনের কথা। তার আগে অসময়ের বৃষ্টিতে বিগ বাজেট থেকে ছোট বাজেটের পুজো উদ্যোক্তাদের ঘুম উড়েছে।

একই ছবি নদিয়া, বীরভূম, বর্ধমানেও। বৃষ্টিতে রাজ্যজুড়েই কালীপুজোর উৎসবের প্রস্তুতি ফিকে। শনিবার থেকে পরিস্থিতির উন্নতির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। কিন্তু ততক্ষণে অনেকটাই দেরি হয়ে যাবে বলে আশঙ্কা পুজো উদ্যোক্তাদের।

First published: October 25, 2019, 8:44 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर