Home /News /kolkata /
লক্ষ্য নতুন ভোটার, ফেসবুকে লাইভ চ্যাট মেয়রের  

লক্ষ্য নতুন ভোটার, ফেসবুকে লাইভ চ্যাট মেয়রের  

মেয়র ফিরহাদ হাকিম

মেয়র ফিরহাদ হাকিম

আগামী ৭ই ফেব্রুয়ারি থেকে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম কে সামনে রেখে শুরু হতে চলেছে নতুন জন সংযোগ ক্যাম্পেন ইউথ ফর কলকাতা। ফেসবুক এ লাইভ চ্যাট শো র মধ্যে দিয়ে নতুন প্রজন্ম কে ছুঁতে চাইছে তৃণমুল কংগ্রেস।

  • Share this:

লোকসভার নিরিখে যুব সমাজ মুখ ফিরিয়েছিল তৃণমূল কংগ্রেসের থেকে ৷ কলকাতা পুরসভায় শাসক দল তৃণমূল কংগ্রেস৷ সামনেই ছোট লালবাড়ি কলকাতা পুরসভার নির্বাচন৷ নতুন প্রজন্মের ভোটারদের কাছে টানতে মেয়রের দাওয়াই ফেসবুকের লাইভ চ্যাট শো৷

নির্বাচনের মুখে পুর প্রশাসন পরিচালনায় এবার নতুন প্রজন্মের পরামর্শ নেবে কলকাতা পুরসভা। আগামী ৭ই ফেব্রুয়ারি থেকে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম কে সামনে রেখে শুরু হতে চলেছে নতুন জন সংযোগ ক্যাম্পেন ইউথ ফর কলকাতা। ফেসবুক এ লাইভ চ্যাট শো র মধ্যে দিয়ে নতুন প্রজন্ম কে ছুঁতে চাইছে তৃণমুল কংগ্রেস।

ইতিমধ্যেই পুরসভার নানা অনুযোগ সরাসরি মেয়রকে ফোন করে জানাচ্ছেন কলকাতার বাসিন্দারা । টক টু মেয়র অনুষ্ঠানে।। এই লাইভ প্রোগ্রাম  শহরে  জনপ্রিয়তা পেয়েছে।  এবার তাই মেয়র কে সামনে রেখে ই আরও একটা ফেসবুক লাইভ শো। এবারের টার্গেট শহরের নতুন প্রজন্ম।

এই ফেসবুক চ্যাট শো তে শহরের উন্নতি করতে আরো কি কি করা উচিৎ  সে বিষয়ে  সাজেশন দেবে নতুন প্রজন্ম।।  বলা বাহুল্য ,  কলকাতা শহরের এই নতুন প্রজন্ম ২০১৯ র লোকসভা ভোটে ব্যাপক ভাবে বিজেপি র দিকে ঝুঁকেছিলো।

গোটা দেশ এই মূহুর্তে সিএএ বিরোধীতায় মুখর। যুব সমাজে এই বিরোধীতার হাওয়া প্রবল৷  বিজেপি বিরোধী এই জেনারেশন নেক্সট কে নিজের দিকে টানতেই কি এই বিশেষ ক্যাম্পেন ?  মেয়র ফিরহাদ হাকিম যদিও এই যুক্তি স্বীকার করতে নারাজ।  তার মতে শহরের যুব সমাজ ই একদিন এই পুরসভা চালাবে। ওদের কে তাই গুরুত্ব  দিয়ে,  এই শহর কে আরো নবীন করে তোলাই আমাদের উদ্দেশ্য ।

তথ্য কিন্তু বলছে অন্য কথা।। ২০১৯ এ র লোকসভা নির্বাচনের সময় কলকাতার নতুন ভোটার ছিলো ৩৯ লক্ষ।। পাশাপাশি আগামী ৭ই ফেব্রুয়ারি  যে সংশোধিত তালিকা প্রকাশ করতে চলেছে নির্বাচন কমিশন  তার জেরে এই সংখ্যা টা আরো বাড়বে বলেই মত রাজনৈতিক  মহলের।।সেই  তারিখেই পুরভোটকে সামনে রেখে এই বিশেষ ক্যাম্পেন শুরু  করছে পুরসভা।

 SOURAV GUHA

Published by:Arindam Gupta
First published:

Tags: Corporation Election 2020, Municipality Election 2020

পরবর্তী খবর