corona virus btn
corona virus btn
Loading

ডেঙ্গি মোকাবিলায় মানুষকে সচেতন করতে এবার পথে নামলেন মেয়র শোভন চট্টোপাধ্যায়

ডেঙ্গি মোকাবিলায় মানুষকে সচেতন করতে এবার পথে নামলেন মেয়র শোভন চট্টোপাধ্যায়
নিজস্ব চিত্র

ডেঙ্গি ও জ্বরে মৃত্যু কমছে না। তবে অবশেষে কলকাতা-সহ জেলায় ডেঙ্গি সচেতনতায় পথে নামল প্রশাসন ও স্থানীয় বাসিন্দারা।

  • Share this:

#কলকাতা: ডেঙ্গি ও জ্বরে মৃত্যু কমছে না। তবে অবশেষে কলকাতা-সহ জেলায় ডেঙ্গি সচেতনতায় পথে নামল প্রশাসন ও স্থানীয় বাসিন্দারা। নিজের ওয়ার্ডে ব্লিচিং পাউডার ছড়ান মেয়র শোভন চট্টোপাধ্যায়।গলফ গার্ডেনে যদিও পুরসভার উপর ভরসা না করে নিজেরাই এলাকা পরিষ্কারে নামেন বাসিন্দারা। দক্ষিণ দমদম পুরসভায় সচেতনতার প্রচার শুরু হয়েছে। অন্যদিকে বসিরহাটে পথে নামতে হল পুলিশকেই। ব্লিচিং পাউডার ছড়িয়ে মানুষকে সচেতনতার বার্তা দেন তাঁরা।

ডেঙ্গি আর জ্বর। আতঙ্কের দুই নাম। বাড়ছে প্রকোপ। বাড়ছে মৃত্যু। মানুষকে সচেতন করতে এবার পথে নামলেন মেয়র শোভন চট্টোপাধ্যায়। নিজের একশো একত্রিশ নম্বর ওয়ার্ডে নিজে হাতে ব্লিচিং পাউডার ছড়ান মেয়র। পর্ণশ্রী বাসস্ট্যান্ড এলাকায় ব্লিচিং ছড়ান তিনি।

অন্য চিত্র এই শহরেরই গলফ গার্ডেন এলাকায়। ডেঙ্গিতে মৃত্যুর পরই আতঙ্কিত স্থানীয়রা। এখনও অনেকেই জ্বরে আক্রান্ত। পুরসভার উপর ভরসা না করে রবিবার নিজেরাই এলাকা পরিষ্কারে নেমে পড়েন মানুষ। জমা নোংরা পরিষ্কার করে ছড়ানো হয় ব্লিচিং পাউডারও।

ডেঙ্গির থাবায় জর্জরিত দক্ষিণ দমদম পুরসভার বিভিন্ন ওয়ার্ড। সবথেকে বেশি অভিযোগ এই পুরসভারই বিরুদ্ধে। সেখানেও অবশেষে প্রচার শুরু হয়েছে।

রাজ্যের সবথেকে বেশি ডেঙ্গি আর জ্বরে আক্রান্ত এলাকায় সচেতনতায় পথে নামতে হল পুলিশকে। বসিরহাটের বিভিন্ন এলাকায় জলে জমেছে মশার লার্ভা। থানার উদ্যোগে এলাকায় ব্লিচিং পাউডার ছড়ানো হয়। ডেঙ্গি প্রতিরোধে এলাকাবাসীদের সচেতন করতে বিভিন্ন পরামর্শও দেন পুলিশকর্মীরা।

First published: November 6, 2017, 10:23 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर