corona virus btn
corona virus btn
Loading

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে আগুন

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে আগুন

সোমবার সকাল সকাল ৬টা নাগাদ আহুন লাগে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনে আগুন লাগে ৷ এরপর তা দ্রুত ছড়িয়ে পড়তে থাকে ৷

  • Share this:

#কলকাতা: ফের অগ্নিকাণ্ড প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে। সোমবার সকাল ছটা নাগাদ বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনের রান্নাঘরে আগুন লাগে। দমকলের ছটি ইঞ্জিনের চেষ্টায় আগুন আয়ত্তে এলেও পুড়ে ছাই হয়ে গিয়েছে গোটা ক্যান্টিন।

এদিন সকালেপ্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যান্টিনের মাথা থেকে আগুনের শিখা দেখতে পান বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মী ও আবাসিকরা। সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় দমকলে। তড়িঘড়ি দমকলের পাঁচটি ইঞ্জিনও পৌঁছয় ঘটনাস্থলে। কিন্তু ততক্ষণে যা ক্ষতি হওয়ার তা হয়ে গিয়েছে। পুড়ে ছাই হয়েছে ক্যান্টিনের রান্নাঘর। আগুনের তীব্রতা এতোটাই ছিল যে, ক্যান্টিনের ফলস সিলিং ও খুলে পড়ে যায় একসময়। দমকলের চেষ্টায় প্রথমে আগুন কিছুটা নিয়ন্ত্রণে এলেও, পরে ফের আগুন ছড়িয়ে পড়ে। দমকল ও বিশ্ববিদ্যালয়ের কর্মীদের ৪৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ক্যান্টিন পুড়ে খাক হয়ে গেলেও, বিশ্ববিদ্যালয়ের আভ্যন্তরীন কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেবজ্যোতি কোনার। তবে আগুন নিভে যাওয়ার বেশ কিছুক্ষণ পরে ফের ধোঁয়া দেখে আতঙ্ক ছড়ায়। এই ঘটনায হতাহতের কোনও খবর নেই। ক্যান্টিনে দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে অনুমান করা হচ্ছে।শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পরে সন্দেহ করা হচ্ছে। বারবার অগ্নিকাণ্ডের ঘটনায় প্রশ্নের মুখে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের অগ্নিনির্বাপণ ব্যবস্থা। ২০১০ সালে ডিরোজিও ভবনের কেমিস্ট্রি ল্যাবরেটরিতে ভয়াবহ আগুন লাগে। ২০১৪ সালেও ল্যাবে আগুন লাগে। গত বছর আগুন লেগেছিল বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারে। 
First published: January 16, 2017, 7:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर