বড়বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Feb 28, 2017 04:15 PM IST
বড়বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Feb 28, 2017 04:15 PM IST

#কলকাতা:  পাশাপাশি দাঁড়িয়ে প্রাচীন বহুতল। ঘনবসতি থেকে গোডাউন। বড়বাজারের ঘিঞ্জি এলাকা। আচমকাই দাউদাউ করে আগুন ৩ নং আমড়াতলা লেনের বহুতলে। দাহ্য পদার্থ থাকায় ক্রমশ ছড়িয়ে পড়ে আগুন। রাতে আগুন নেভাতে হাত লাগায় দমকলের ৩০টি ইঞ্জিন। তবুও আয়ত্তে আসেনি আগুন। সকাল থেকে কাজ করছে ১৬টি ইঞ্জিন। এখনও ধিকিধিকি জ্বলছে আগুনের শিখা। বহুতল পুরোপুরি ভেঙে পড়ার আশঙ্কায় পুরসভা। ব্যারিকেড দিয়ে ঘিরে রাখা হয়েছে আমড়াতলা লেন ।

২০০৮, বড়বাজারের নন্দরাম মার্কেটের আগুনের স্মৃতি ফিরে এল আমড়াতলা লেনের অগ্নিকাণ্ডে। আগুনের গ্রাসে ৩ নম্বর আমড়াতলা লেনের একটি বহুতল।

৫তলা বাড়ির একতলায় আচমকাই আগুন দেখতে পাওয়া যায়। গ্রাউন্ড ফ্লোরজুড়ে গোডাউন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। প্রাচীন বহুতলের কাঠের সিঁড়ি ক্রমশ ভেঙে পড়তে থাকে। খবর যায় দমকলে। আগুন নেভাতে উঠেপড়ে লাগেন স্থানীয়রাই।

গোডাউনে প্লাস্টিক সহ অন্য দাহ্য পদার্থ থাকায় দ্রুত গোটা বহুতলে আগুন ছড়াতে শুরু করে। আগুন লেগে বিস্ফোরণ হয় বেশ কয়েকটি সিলিন্ডারেও। অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয় স্থানীয়দের।

ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। পড়ে গিয়ে সামান্য আহত হন তিনি। পৌঁছয় দমকলও। কিন্তু একে ঘিঞ্জি এলাকা, তারপরে কাঠের সিঁড়ি পেরিয়ে উপরে উঠতে যথেষ্ট বেগ পেতে হয় দমকলকর্মীদের। পরে বিভিন্ন জায়গা থেকে রিলে সিস্টেমে পৌঁছয় জল। আগুনের জেরে বন্ধ করে দেওয়া হয় রবীন্দ্র সরণি ও ক্যানিং স্ট্রিটের যানচলাচল। যান নিয়ন্ত্রণ করা হয় এমজি রোডের।

First published: 09:44:35 AM Feb 28, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर