বাগবাজারের পর নিউটাউনে বিধ্বংসী আগুন, দাউ দাউ করে জ্বলছে শুলুংগুরির বস্তি

বাগবাজারের পর নিউটাউনে বিধ্বংসী আগুন, দাউ দাউ করে জ্বলছে শুলুংগুরির বস্তি

প্রতীকী ছবি

বৃহস্পতিবার সন্ধ্যায় নিউটাউনের শুলুংগুরির একাধিক ঝুপড়ি আগুনের গ্রাসে। এখনও ঘটনাস্থলে পৌঁছয়নি দমকল। ক্ষোভের ফুঁসছে এলাকাবাসী।

  • Share this:

    #কলকাতা: বাগবাজার হাজার বস্তির রেশ কাটতে না কাটতেই নিউটাউনে ঝুপড়িতে আগুন। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছ'টা নাগাদ নিউটাউনের শুলুংগুরি এলাকার একটি বস্তির একাংশে আগুন লাগে। তড়িঘিড়ি খবর দেওয়া হয় দমকলে। দমকলের চারটি ইঞ্জিনের প্রায় দুঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কী থেকে এ দিনের এই অগ্নিকাণ্ড, তা এখনও স্পষ্ট নয়। ফরেনসিক তদন্তের পরেই আগুন লাগার সঠিক কারণ জানা সম্ভব হবে, এমনটাই জানা গিয়েছে।

    স্থানীয় বাসিন্দাদের দাবি, আগুন এভাবে ছড়িয়ে পড়ত না যদি সঠিক সময়ে দমকল ঘটনাস্থলে পৌঁছত। ফলে দমকলের ইঞ্জিন আসার পরে প্রবল উত্তেজনা তৈরি হয় এলাকায়। এ দিকে, দমকল দফতরের দাবি, ইঞ্জিন সঠিক সময়েই এসে পৌঁছেছে। কিন্তু এলাকা অত্যন্ত ঘিঞ্জি এবং ঘন জনবসতিপূর্ণ হওয়ায় কাজ করতে নানা বাধার সম্মুখীন হয়তে হয়েছে দফতরের কর্মীদের। চারটি গাড়ি এলে রাস্তা না থাকাই সেই গাড়ি প্রবেশ করান যায়নি। ফলে অন্য উপায়ে আগুন নেভানোর কাজ করতে হয়েছে।

    দমকল কর্মীরা জানিয়েছেন, ঠিক বাগবাজারে আগুন উত্তরের হাওয়ার জন্য যেভাবে ছড়িয়ে পড়েছিল, এ দিনের ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। হাওয়ার দমকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এ দিন আগুন লাগার পরেই ঘটনাস্থলে পৌঁছায় নিউটাউন থানার  পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অগ্নিকাণ্ডের জেরে বস্তির আট'টি ঝুপড়ি এক্কেবারে ভস্মীভূত হয়ে গিয়েছে।

    Published by:Shubhagata Dey
    First published: