corona virus btn
corona virus btn
Loading

মিড ডে মিল–এর অংশ হিসাবে পড়ুয়াদের হাতে সাবান, মাস্কও তুলে দেবে রাজ্য সরকার

মিড ডে মিল–এর অংশ হিসাবে পড়ুয়াদের হাতে সাবান, মাস্কও তুলে দেবে রাজ্য সরকার

এতদিন ধরে দু’‌কেজি করে আলু ও দু’‌কেজি করে চাল দেওয়া হচ্ছে। কলকাতায় ইতিমধ্যেই তৃতীয় পর্যায়ের মিড মিল দেওয়া শেষ হয়ে গিয়েছে।

  • Share this:

#‌কলকাতা:‌ বৃহ‌স্পতিবার সাংবাদিক বৈঠকে অমিত শাহকে তোপ দাগার পাশাপাশি একাধিক ঘোষণাও করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপধ্যায়। জুলাই মাস পর্যন্ত বন্ধ থাকছে স্কুল। তবে তার জন্য মিড ডে মিলে প্রভাব পড়বে না। লকডাউনের সময়েও যেভাবে পড়ু্য়াদের হাতে মিড ডে মিল পৌঁছে গিয়েছে, সেভাবেই পৌঁছে দেবে রাজ্য সরকার। এর পাশাপাশি, শিক্ষামন্ত্রী ঘোষণা করেছেন, সঙ্গে সাবান ও মাস্কও দেবে রাজ্য সরকার। এই বিষয়ে ইতিমধ্যে ডিএম দের জানিয়ে দেওয়া হয়েছে। তবে, যেহেতু তৃতীয় পর্যায়ের মিড ডে মিল দেওয়ার কাজ এখন প্রায় শেষ দিকে। আগামী ১৩ জুনের মধ্যে সেই কাজটি শেষও হয়ে যাবে, তাই মনে করা হচ্ছে, চতুর্থ পর্যায়ের মিড ডে মিল দেওয়ার সময় থেকেই এই সাবান ও মাস্ক দেওয়ার প্রক্রিয়া শুরু হবে।

এতদিন ধরে দু’‌কেজি করে আলু ও দু’‌কেজি করে চাল দেওয়া হচ্ছে। কলকাতায় ইতিমধ্যেই তৃতীয় পর্যায়ের মিড মিল দেওয়া শেষ হয়ে গিয়েছে। জেলায় আর ক’‌দিনের মধ্যেই শেষ হবে। তাই মনে করা হচ্ছে চতুর্থ পর্যায়ের মিড ডে মিল দেওয়ার সময় থেকেই রাজ্য সরকার সাবান, মাস্ক পৌঁছে দেবে সাধারণ পড়ুয়াদের হাতে। এছাড়া, আমফান দুর্গত এলাকায় পড়ুয়াদের বই খাতা দেওয়ার কথাও এদিন ঘোষণা করেছেন শিক্ষামন্ত্রী। এই বিষয়ে আগেই সরকারি উদ্যোগের কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। এছাড়াও এদিন শিক্ষামন্ত্রী বলেন, মুখ্যমন্ত্রী বলেছেন স্কুলগুলির ফি এখন বাড়ানো যাবে না। এই নিয়ে শিক্ষা দফতরের পক্ষ থেকে নির্দেশও দেওয়া হয়েছে। সরকার ফি বাড়াতে দেবে না।

SOMRAJ BANDOPADHAY

Published by: Uddalak Bhattacharya
First published: June 11, 2020, 9:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर