• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MANY SPECIAL TRAINS WILL BE CANCELLED IN WHOLE DAY LOCKDOWN IN BENGAL ON THURSDAY PBD

আগামিকাল রাজ্যে পূর্ণ লকডাউন, জানুন বাতিল হল কোন কোন ট্রেন...

Representative Image

যাত্রীদেরকে আগেভাগেই ট্রেন বাতিল সম্পর্কে জানিয়ে দেওয়া হয়েছে। এর পরেও কোনও যাত্রী স্টেশনে এসে পৌঁছলে তার দায় রেল নেবে না বলে জানিয়ে দিয়েছে। তবে লকডাউন উপেক্ষা করেই প্রচুর যাত্রী স্টেশনে চলে আসায় অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে রেলকে।

  • Share this:

#কলকাতা: আগামিকাল রাজ্যে পূর্ণ লকডাউনের দিনে বিমানের মতো এবার বন্ধ থাকবে রেল। পূর্ণ লকডাউনে এবার রাজ্যে  বন্ধ থাকবে সমস্ত স্পেশাল ট্রেন। সাপ্তাহিক লকডাউনের দিনগুলোতে এবার স্পেশাল ট্রেন না চালানোর সিদ্ধান্ত আগেই নিয়েছিল ভারতীয় রেল। ফলে আগামিকাল রেল থাকছে না হাওড়া, শিয়ালদহ, আসানসোল, শিলিগুড়ি স্টেশনে।

আগামিকাল, বৃহস্পতিবার, পশ্চিমবঙ্গে সাপ্তাহিক লকডাউন। রেল সূত্রে খবর, এই দিন কোনও ট্রেন রাজ্য থেকে ছাড়বে না। অন্য রাজ্য থেকে ট্রেন এখানে এসে পৌঁছবে না। ফলে হাওড়া, শিয়ালদহ, খড়গপুর  শিলিগুড়ি সহ একাধিক ডিভিশনে ট্রেন বাতিলের কথা আগে ভাগেই জানিয়ে দিয়েছে পূর্ব,  দক্ষিণ-পূর্ব ও উত্তর-পূর্ব সীমান্ত রেলে। যে সমস্ত ট্রেন আগামিকাল বাতিল থাকছে তার মধ্যে রয়েছে, আপ ও ডাউন হাওড়া-পাটনা এক্সপ্রেস, হাওড়া-নিউ দিল্লি এসি এক্সপ্রেস, শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার স্পেশাল ট্রেন। দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, শিয়ালদহ-ভুবনেশ্বর এবং ভুবনেশ্বর-শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস বাতিল থাকছে আগামিকাল। লকডাউনের দিন বাতিল থাকছে হাওড়া-ভুবনেশ্বর স্পেশাল ট্রেন। যশোবন্তপুর-হাওড়া দুরন্ত এক্সপ্রেস ছাড়বে না। আগামিকাল হাওড়া থেকে যশোবন্তপুর স্পেশাল ট্রেন ছেড়ে যাবে না। এছাড়া বাতিল শালিমার-পাটনা দুরন্ত স্পেশাল এক্সপ্রেস।

আরও পড়ুন 'সঠিক কাগজ' নেই, করোনা আক্রান্তকে ফেরালো কোভিড হাসপাতাল! মৃত্যু মহিলার

এছাড়া আরও বেশ কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। তার মধ্যে থাকছে সেকেন্দ্রাবাদ-হাওড়া স্পেশাল। এই ট্রেন হাওড়ার বদলে ভুবনেশ্বর আসবে। ভুবনেশ্বর থেকে নয়াদিল্লি স্পেশাল এবং এসি এক্সপ্রেসের কোনও স্টপেজ থাকছে না এরাজ্যে।

লকডাউন মিটে যাওয়ার পরে হাওড়া-মুম্বাই সি এস এম টি স্পেশাল ট্রেন বাতিল থাকবে। হাওড়া-যোধপুর স্পেশাল ট্রেন বন্ধ থাকবে।  এর আগে প্রথম দিকে সাপ্তাহিক লকডাউনের শুরুতে ট্রেন যাত্রীদের জন্যে বিশেষ বাসের ব্যবস্থা করেছিল রাজ্য। যদিও বেশ কয়েকটি লকডাউনে সেই বাস ছিল না। ফলে হাওড়া, শিয়ালদহ থেকে একাধিক ট্রেন বাতিল করা হয়েছিল। এবার আগামিকাল, বৃহস্পতিবারের পূর্ণ লকডাউনে সমস্ত ট্রেন বাতিল করা হল। যাত্রীদেরকে আগেভাগেই ট্রেন বাতিল সম্পর্কে জানিয়ে দেওয়া হয়েছে। এর পরেও কোনও যাত্রী স্টেশনে এসে পৌঁছলে তার দায় রেল নেবে না বলে জানিয়ে দিয়েছে। তবে লকডাউন উপেক্ষা করেই প্রচুর যাত্রী স্টেশনে চলে আসায় অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে রেলকে।

Published by:Pooja Basu
First published: