বঙ্গ ক্রিকেটে লক্ষ্মীরতনের জুতোয় যেমন পা গলিয়েছিলেন, রাজনীতিতেও একইভাবে পূর্বসূরীকে অনুসরণ মনোজের

Manoj Tiwary and Laxmi Ratan Shukla -Photo -Colected

মন্ত্রিত্বের দায়িত্ব সামলে কি বাইশ গজও সামলাবেন মনোজ তিওয়ারি৷

  • Share this:

#কলকাতা: বঙ্গ ক্রিকেটে লক্ষ্মীরতন শুক্লা যেরকম অধিনায়ক ছিলেন তেমনিই তাঁর পর অধিনায়ক হয়েছিলেন মনোজ, আর রাজনীতির ক্ষেত্রেও সেই সিনিয়র লক্ষ্মীর সঙ্গে অনেকটাই মিল মনোজেরও৷ লক্ষ্মীও ক্রীড়াক্ষেত্রের রাষ্ট্রমন্ত্রী ছিলেন, মনোজও প্রথমবার বিধায়ক হয়ে একেবারে পেলেন দারুণ দায়িত্ব৷ তিনিও হলেন ক্রীড়া দফতররের রাষ্ট্রমন্ত্রী৷

এলেন দেখলেন জয় করলেন। আর প্রথমবার ভোটে জিতে মন্ত্রী হলেন। পশ্চিমবঙ্গ সরকারের নতুন মন্ত্রী সভার সদস্য হলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়ারি। সোমবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন মন্ত্রী সভার শপথ গ্রহণ অনুষ্ঠান। মোট ৪৩ জন বিধায়ক মন্ত্রী হিসেবে শপথ নিলেন। মন্ত্রী হিসেবে শপথ হাওড়া শিবপুরের বিধায়ক মনোজ তিওয়ারিও। মিনিস্টার অফ স্টেট হিসেবে শপথ মনোজের।

যমন্ত্রী হওয়ার খবর পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত প্রাক্তন বঙ্গ অধিনায়ক। নিউজ18 বাংলাকে টেলিফোনে মনোজ জানান, "মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করায় একমাত্র লক্ষ্য। মন্ত্রী হওয়া ভাগ্যের ব্যাপার। তবে এত গুরুত্বপূর্ণ দায়িত্বে আমাকে দিদি বিবেচনা করার জন্য আমি কৃতজ্ঞ। মানুষের সেবায় প্রতিমুহূর্তে কাজ করতে চাই।" ক্যাবিনেট মন্ত্রী হচ্ছেন না মনোজ। তবে সেই নিয়ে কোনও আফসোস নেই প্রাক্তন নাইট তারকার। এত বিধায়কের মধ্যে যে 43 জনের মধ্যে থাকতে পেরেছেন তাতেই খুশি‌। এখনও দপ্তর বন্টন না করা হলেও সূত্রের খবর, বিগত মন্ত্রীসভার সদস্য লক্ষ্মীরতন শুক্লার মত ক্রীড়া দপ্তরের প্রতিমন্ত্রী হচ্ছেন মনোজ। এই নিয়ে প্রশ্ন করা হলে মনোজ বলেন, যা দায়িত্ব দেবে তাই সামলাবো। আমি খেলাধুলার লোক সবসময় খেলাধুলার উন্নতি করার কথাই ভাববো। তবে এই মুহূর্তে একমাত্র লক্ষ্য করোনার সঙ্গে মোকাবিলা। ভোটে জেতার পর দিন থেকেই নিজের বিধানসভা এলাকায় মাস্ক বিতরণ থেকে জীবাণুমুক্ত করার প্রক্রিয়া নিজের হাতে শুরু করেছেন মনোজ। মনোজের মতে, "করোনাকেও বিজেপির মত বাংলা থেকে ক্লিন সুইট করতে হবে।"

বিগত এক বছর আগেও বাংলা হয়ে খেলেছিলেন মনোজ। এখনও ক্রিকেট থেকে অবসর নেননি। মন্ত্রী হওয়ার পর আর কি ক্রিকেট খেলা চালিয়ে যাওয়া সম্ভব হবে? প্রশ্নের উত্তরে মনোজ স্পষ্ট করে বলেন, "এই মুহূর্তে আমার কাজ মানুষের সেবা করা। মন্ত্রিত্ব পাওয়া মানে আরো গুরুদায়িত্ব। এই সব পালন করার পর যদি সময় পাই তাহলে ক্রিকেট খেলব। আপাতত সামনে কোনও খেলা নেই। এখনই অবসর নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করিনি।"

Eeron Roy Burman

Published by:Debalina Datta
First published: