হোম /খবর /কলকাতা /
চোখের জলে হল না শেষরক্ষা! মানিক ভট্টাচার্যের ৩০ দিনের জেল হেফাজতের নির্দেশ

Manik Bhattacharya || চোখের জলে হল না শেষরক্ষা! মানিক ভট্টাচার্যের ৩০ দিনের জেল হেফাজতের নির্দেশ আদালতের

৭ জানুয়ারি পর্যন্ত মানিক ভট্টাচার্যের জেল হেফাজত

৭ জানুয়ারি পর্যন্ত মানিক ভট্টাচার্যের জেল হেফাজত

আগামী ৭ জানুয়ারি ২০২৩ পযর্ন্ত জেল হেফাজতেই থাকবেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি৷

  • Share this:

#সৌরভ তিওয়ারি, কলকাতা: মানিক ভট্টাচার্যের ৩০ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত৷ আগামী ৭ জানুয়ারি ২০২৩ পযর্ন্ত জেল হেফাজতেই থাকবেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি৷

প্রাথমিক টেট-এ নিয়োগ দুর্নীতি মামলায় প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে চার্জশিট পেশ করে ইডি। বুধবার ব্যাঙ্কশালের বিশেষ আদালতে এই চার্জশিট পেশ করা হয়। চার্জশিটে নাম আছে মানিক ভট্টাচার্য ও তাঁর স্ত্রী এবং ছেলের। এছাড়াও, মানিক ঘনিষ্ঠ তাপস মণ্ডলের দুটি সংস্থা এবং  মানিক ভট্টাচার্যের ছেলের দু'টি কনসালট্যান্সি ফার্মের নাম উল্লেখ রয়েছে। কাদের তরফ থেকে টাকা দেওয়া হতো, কে টাকা নিত, কারা লাভবান হত, সেই সমস্ত তথ্য যেমন উল্লেখ আছে, তেমনই টাকার পরিমাণ, বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টের খুঁটিনাটি সব রয়েছে চার্জশিটে।

আরও পড়ুন: চাকরি পেয়েও যোগ দেননি একশো জন অযোগ্য প্রার্থী! কমিশনের হাতে নয়া তথ্য

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় গত ১০ অক্টোবর মানিক ভট্টাচার্যকে গ্রেফতার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। বৃহস্পতিবারই সেই গ্রেফতারির ৬০ দিন পূর্ণ হওয়ার কথা। তার আগেই সেই চার্জশিট পেশ করলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা। ইডি সূত্রের দাবি, পার্থ-মানিক যোগসাজশেই প্রাথমিকে নিয়োগ দুর্নীতি হয়েছে।
Published by:Rachana Majumder
First published:

Tags: Manik Bhattacharya