ফিরল ২৪ বছর আগের আতঙ্ক, চিড়িয়াখানায় সিংহের খাঁচায় এক ব্যক্তি! তারপর...

ফিরল ২৪ বছর আগের আতঙ্ক, চিড়িয়াখানায় সিংহের খাঁচায় এক ব্যক্তি! তারপর...

ভয়ঙ্কর কাণ্ড

সেই সময় একটি সিংহ এনক্লোজারের ভিতরে ছাড়া ছিল। সেই সিংহের আঘাতে ওই ব্যক্তি গুরুতর জখম হয়েছেন বলে খবর।

  • Share this:

    #কলকাতা: ভোটের বাজারে আলিপুর চিড়িয়াখানায় শোরগোল। শুক্রবার সকালে হঠাৎই আলিপুর চিড়িয়াখানায় সিংহের খাঁচায় ঢুকে পড়লেন এক ব্যক্তি। সেই সময় একটি সিংহ এনক্লোজারের ভিতরে ছাড়া ছিল। ওই ব্যক্তি গুরুতর জখম হয়েছেন বলে খবর। তবে সূত্রের খবর, সেই সিংহটি ব্যক্তির ধারেকাছে আসতে পারেননি। তবে জাল টপকে সিংহের এনক্লোজারে ঢোকার সময় পড়ে গিয়ে তিনি আঘাত পান।

    জানা গিয়েছে, এদিন সকালে সিংহের এলক্লোজারের সামনে ঘোরাঘুরি করতে দেখা যায় ওই ব্যক্তিকে। হঠাৎই এনক্লোজার বেয়ে উপরে উঠে জাল টপকে ভিতরে ঢুকে পড়েন তিনি। এরপরই পড়ে যান তিনি। তখন একটি সিংহ ছাড়া থাকলেও তার আক্রমণের মুখে পড়েননি ওই ব্যক্তি। কিছুক্ষণের মধ্যেই ঘটনাটি চোখে পড়ে সিংহের দেখাভাল করেন যাঁরা, সেই কর্মীদের চেষ্টায় এনক্লোজারের ভিতর থেকে বের করা হয় ওই ব্যক্তিকে। তাঁকে গুরুতর আহত অবস্থায় এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিকভাবে ওই ব্যক্তির মানসিক সমস্যা রয়েছে বলেই মনে করা হচ্ছে। তাঁর পায়ে ও কাঁধে আঘাত লেগেছে।

    কিন্তু এই ঘটনায় ফের চিড়িয়াখানার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। দিন কয়েক আগেই সিংহের এনক্লোজারের সামনেই থাকা পাখির খাঁচা থেকে তিনটি বিদেশি পাখি চুরি হয়েছিল। সেই ঘটনার এখনও কিনাড়া সম্ভব হয়নি। এরই মাঝে সিংহের খাঁচার এক ব্যক্তির ঢুকে পড়ার ঘটনা ফের প্রশ্নের মুখে ফেলল চিড়িয়াখানার নিরাপত্তাকে।

    যদিও এ বিষয়ে এখনও চিড়িয়াখানার কর্তৃপক্ষের তরফে বলা হয়েছে, আপাতত মনে হচ্ছে ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন। কিন্তু তাতেও প্রশ্ন উঠছে, এত নিরাপত্তা, সিসি ক্যামেরা থাকা সত্ত্বেও কীভাবে ওই ব্যক্তি ঢুকে পড়লেন? এমন একটি গুরুতর কাণ্ডের পর চিড়িয়াখানার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে যে নতুন করে ভাবার প্রয়োজন রয়েছে, তা স্পষ্ট। বছর কুড়ি আগে আলিপুর চিড়িয়াখানায় বাঘের গলায় মালা পরাতে গিয়ে মৃত্যু হয়েছিল এক ব্যক্তির। এদিন সেই আতঙ্কই আবার ফিরল চিড়িয়াখানায়।

    Published by:Suman Biswas
    First published:
    0

    লেটেস্ট খবর