corona virus btn
corona virus btn
Loading

নামী রেস্তোরাঁয় অর্ডার দিতে গিয়ে প্রতারিত! অ্যাকাউন্ট থেকে নিমেষে উধাও ৩২ হাজার টাকা

নামী রেস্তোরাঁয় অর্ডার দিতে গিয়ে প্রতারিত! অ্যাকাউন্ট থেকে নিমেষে উধাও ৩২ হাজার টাকা

একটি লিঙ্কে জানানো হয় অর্ডার কনর্ফাম করার জন্য মাত্র দশ টাকা দিতে হবে। সেই টাকা দেওয়ার জন্য লিঙ্কে ক্লিক করতেই গায়েব ৩২ হাজার ।

  • Share this:

Susovan Bhattacharjee

#কলকাতা: লকডাউনে সবাই গৃহবন্দি, সঙ্গী বলতে সোশ্যাল নেটওয়ার্ক। সকাল থেকে বিকাল ভোজন রসিক বাঙালির একটাই উদ্দেশ্য একটু ভাল সুস্বাদু খাবারের সন্ধান। শনিবার যখন মনের দুঃখে একটু সুস্বাদু খাবারের খোঁজ করছিরেন জয়ন্ত মজুমদার, তখনই তাঁর মোবাইলে ফাঁদ পেতেছিল বিপদ। পার্ক স্ট্রিটের একটি নামী রেস্তোরা থেকে ১৫০ টাকায় দু’টি ভেজ থালির অর্ডার দেন। সেই অর্ডার দেখে জয়ন্ত বাবু লোভ সামাল দিতে না পেরে নিচে থাকা একটি লিঙ্কে ক্লিক করে দেন। সেখান থেকে জানানো হয় অর্ডার কনর্ফাম করার জন্য মাত্র দশ টাকা দিতে হবে। তিনশো টাকার মধ্যে দশ টাকা দিলেই সুস্বাদু খাবার পাবেন দেখেই দিয়ে দেন দশ টাকা।

তারপরেই মোবাইলে আসে একটি মেসেজ,  দেখা যায় দুই হাজার টাকা কেটে নেওয়া হয়েছে। তাতে কিছুটা অবাক হলেও পরে ফের আসে একটি মেসেজ। সেখানে ডেলিভারি বয়ের নম্বর আসে। ফোন করতেই জয়ন্ত বাবু জানান তাঁর অভিযোগ।  ফোনের অপরদিক থেকে  জানানো হয় ভুল হয়ে গিয়েছে, ওই টাকা ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা হচ্ছে ৷ এই কথা শুনে নাকতলার বাসিন্দা একটু স্বস্তির নিঃশ্বাস ফেললেও উদ্বেগ বাড়ে পরে আরও একটি মেসেজে। সেখানে লেখা আছে তাঁর অ্যাকাউন্ট থেকে চলে গিয়েছে ৩০ হাজার। প্রতারণার ফাঁদে পড়েছেন বুঝে তখনই ফোন করেন ব্যাঙ্কের রিলেশনশিপ ম্যানেজারকে। তড়িঘড়ি জয়ন্ত মজুমদারের ক্রেডিট কার্ডটি বন্ধ করে দেন। পুরো ঘটনাটি জানানো হয় নেতাজি নগর থানায়।

Published by: Simli Raha
First published: May 12, 2020, 9:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर