একুশের আগে দরকার নতুন মুখ, বাছাই করতে এবার এই পদক্ষেপ নিলেন তৃণমূলনেত্রী

১৪ ও ১৫ নভেম্বর সঙ্গে বাছাই করা টিএমসিপি নেতা-কর্মীদের মুখোমুখি হবেন তৃণমূলনেত্রী।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 30, 2019 12:03 AM IST
একুশের আগে দরকার নতুন মুখ, বাছাই করতে এবার এই পদক্ষেপ নিলেন তৃণমূলনেত্রী
File Photo
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 30, 2019 12:03 AM IST

#কলকাতা: একুশের আগে নতুন নেতা তুলে আনার চ্যালেঞ্জ। দলের ছাত্র সংগঠন থেকেই নতুন নেতৃত্ব তুলে আনার চ্যালেঞ্জ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১৪ ও ১৫ নভেম্বর সঙ্গে বাছাই করা টিএমসিপি নেতা-কর্মীদের মুখোমুখি হবেন তৃণমূলনেত্রী। বিশেষ প্রক্রিয়ার মাধ্যমে সম্ভাবনাময় মুখকে বেছে নেওয়া হবে। আবারও নির্বাচনী সংস্কারের দাবি মমতার ৷

একুশের লড়াইয়ের আগে নতুন চ্যালেঞ্জ নিলেন তৃণমূলনেত্রী। নতুন মুখ তুলে আনার চ্যালেঞ্জ। দলের ছাত্র সংগঠন ও তরুণদের মধ্যে দিয়ে সম্ভাবনাময় মুখ তুলে আনার কৌশল তৃণমূল নেতৃত্বের। নতুন মুখ বেছে নেওয়ার দায়িত্বে স্বয়ং তৃণমূল সুপ্রিমো। কীভাবে নতুন প্রজন্মের নেতা বাছাই হবে, তাও স্পষ্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মেয়ো রোডে টিএমসিপির প্রতিষ্ঠা দিবসে তৃণমূলনেত্রীর এই ঘোষণা। লোকসভা ভোটে এরাজ্যে বিজেপির উত্থানের পর একুশের লড়াই অন্য মাত্রা পেয়েছে। রাজ্যে বিধানসভা ভোটের আগে দলে নতুন মুখ তুলে আনা বাড়তি সুবিধা দিতে পারে রাজ্যের শাসকদলকে। এদিন ঘোষণার পর এই জল্পনা তুঙ্গে। নতুন সম্ভাবনা তৈরি হওয়ায় উৎসাহিত দলের ছাত্র-যুবরাও।

লোকসভা ভোটের পরও মোদি সরকারের সঙ্গে রাজ্যে সংঘাত কমার লক্ষণ নেই। তৃণমূল নেতা ও জনপ্রতিনিধিদের তলব করছে কেন্দ্রীয় এজেন্সি। এনিয়ে আরও একবার অনড় মনোভাব স্পষ্ট করেন তৃণমূলনেত্রীর।

লোকসভা ভোটের পর রাজ্যে একগুচ্ছ জনসংযোগ কর্মসূচি নিয়েছে তৃণমূল নেতৃত্ব। নতুন রাজনৈতিক নেতৃত্ব তুলে আনার কৌশলও তেমনই গুরুত্বপূর্ণ রাজনৈতিক কৌশল বলেই মনে করা হচ্ছে। একইভাবে কেন্দ্রের বিরুদ্ধে নতুন করে সুর চড়ানোও সেই কৌশলেরই অঙ্গ। মত রাজনৈতিক মহলের।

First published: 10:03:13 PM Aug 28, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर