বড়বাজারে গিয়ে ব্যবসায়ীদের হাল জানলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী কথা বলেন সাধারণ মানুষের সঙ্গে। শোনেন অভিযোগ। বড়বাজারে গিয়ে ব্যবসায়ীদের থেকেও জেনে নেন হাল হকিকত।

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Nov 19, 2016 05:46 PM IST
বড়বাজারে গিয়ে ব্যবসায়ীদের হাল জানলেন মুখ্যমন্ত্রী
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Nov 19, 2016 05:46 PM IST

#কলকাতা: নোট ভোগান্তিতে জেরবার সাধারণ মানুষের পাশে দাঁড়াতে এবার কলকাতার আরবিআই অফিসে মুখ্যমন্ত্রী। রাজ্যের জন্য কত নোটের ব্যবস্থা হয়েছে তা আধিকারিকদের থেকে জানতে চান মুখ্যমন্ত্রী। কথা বলেন সাধারণ মানুষের সঙ্গে। শোনেন অভিযোগ। বড়বাজারে গিয়ে ব্যবসায়ীদের থেকেও জেনে নেন হাল হকিকত।

নোট ভোগান্তিতে জেরবার সাধারণ মানুষ। এই হাতিয়ার তুলে ধরেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একের পর এক আক্রমণ শানাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, পথে নেমে সাধারণ মানুষের অভাব-অভিযোগ নিয়েও খোঁজখবর নিচ্ছেন তিনি। শনিবার, মমতা বন্দ্যোপাধ্যায় হাজির হন, বিবাদী বাগে আরবিআই-এর দফতরে। এরাজ্যের জন্য কত টাকার, কী কী নোটের ব্যবস্থা করা হয়েছে তা আধিকারিকদের থেকে জানতে চান তিনি।

শনিবার, ব্যাঙ্কে কেবলমাত্র প্রবীণ নাগরিকদেরই পুরনো নোট বদলের সুযোগ ছিল। হাজির হন অনেকে। সকলেই কী টাকা বদলাতে পেরেছেন? খোঁজখবর নেন মুখ্যমন্ত্রী।

টাকার জোগান নিয়ে সাধারণ মানুষের অভিযোগ শুনে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য আরবিআই আধিকারিকদের বারবার অনুরোধও করেন।

নোট কমতেই কমেছে আর্থিক লেনদেন। ফলে, মার খাচ্ছে ব্যবসা। একধাক্কায় থমকে গিয়েছে বড়বাজারের ব্যবসা। এমন পরিস্থিতিতে কেমন আছেন ব্যবসায়ীরা? খবর নিতে বড়বাজারে যান মুখ্যমন্ত্রী। কথা বলেন ব্যবসায়ীদের সঙ্গে। ক্যানিং স্ট্রিটের ব্যবসায়ীদের সঙ্গেও কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নোট ভোগান্তিতে জেরবার সাধারণ মানুষের কথা শুনতে এর আগেও একাধিকবার পথে নামেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় সরকারের বিরোধিতার পাশাপাশি, পাশে থাকার বার্তাও দেন তিনি।

First published: 05:45:20 PM Nov 19, 2016
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर