corona virus btn
corona virus btn
Loading

পরিকাঠামো উন্নয়নে আরও ১২,১৮০ কোটি টাকা বরাদ্দ রাজ্যের

পরিকাঠামো উন্নয়নে আরও ১২,১৮০ কোটি টাকা বরাদ্দ রাজ্যের
Mamata Banerjee

রাজ্যবাসীর জন্য সুখবর ৷ শুক্রবার পরিকাঠামো উন্নয়ন নিয়ে একাধিক ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷

  • Share this:

#কলকাতা: রাজ্যবাসীর জন্য সুখবর ৷ শুক্রবার পরিকাঠামো উন্নয়ন নিয়ে একাধিক ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ তৈরি হচ্ছে নতুন ১২টি ফ্লাইওভার ও ব্রিজ। গতকাল পরিকাঠামো উন্নয়নে অতিরিক্ত বরাদ্দের কথা ঘোষণা করতে গিয়ে একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৭-১৮ অর্থবর্ষে পরিকাঠামো উন্নয়নে আরও ১২,১৮০ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য সরকার।

আমদাবাদ-মুম্বই বুলেট ট্রেন প্রকল্পের সূচনার পরের দিনই মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন রাজ্যেও বুলেট ট্রেন চালুর প্রস্তাব দেওয়া হয়েছে কেন্দ্রকে।

মুখ্যমন্ত্রীর ঘোষণা কলকাতা, সংলগ্ন এলাকা ও জেলা মিলিয়ে তৈরি হবে ১২টি ফ্লাইওভার ও ব্রিজ।

সড়ক প্রকল্পে উন্নয়ন

- তারাতলা থেকে টালিগঞ্জ ও আনোয়ার শাহ রোড হয়ে যাদবপুর ফাঁড়ি পর্যন্ত ফ্লাইওভার। প্রকল্পে খরচ ২৭০ কোটি টাকা - সুকান্ত সেতু থেকে সেলিমপুর পর্যন্ত ফ্লাইওভার - প্রকল্পে খরচ ২৪৮ কোটি টাকা - শিয়ালদহ ব্রিজ থেকে স্টেশন পর্যন্ত ফ্লাইওভার- প্রকল্পে খরচ ২১ কোটি টাকা - সেক্টর ফাইভ কলেজ মোড় থেকে রাজারহাট পর্যন্ত ফ্লাইওভার- প্রকল্পে খরচ ৬৮ কোটি টাকা - মানিকতলা ক্রসিং থেকে এজেসি বোস রোড পর্যন্ত ফ্লাইওভার - প্রকল্পে খরচ ৩৫০ কোটি টাকা - গণেশচন্দ্র অ্যাভিনিউ থেেক এমজি রোড পর্যন্ত ফ্লাইওভার- প্রকল্পে খরচ ৩৭৫ কোটি টাকা - সৈয়দ আমির আলি অ্যাভিনিউ থেকে মা ফ্লাইওভার পর্যন্ত ফ্লাইওভার - অজয় নদ ও কালনায় ভাগীরথীর উপর নতুন ব্রিজ

লক্ষ্য রাজ্যে আরও বিনিয়োগ। তাই নজর পরিকাঠামো উন্নয়নে। ২০১৭-১৮ অর্থবর্ষে পরিকাঠামো খাতে বরাদ্দ আরও বাড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পরিকাঠামোয় অতিরিক্ত বরাদ্দ

- আগে বরাদ্দ ২০,১৫৫.৬১ কোটি টাকা - অতিরিক্ত বরাদ্দ ১২,১৮০ কোটি টাকা

বিমানবন্দরগুলির দিকেও নজর দিচ্ছে রাজ্য।

- ২৬ হেলিপ্যাড তৈরি হয়েছে - অন্ডাল বিমানবন্দরে রাজ্য লগ্নি করছে - নতুন বিমানবন্দর তৈরি নিয়েও ভাবনা

বিদ্যুৎ ব্যবস্থাকেও ঢেলে সাজাচ্ছে রাজ্য।

বিদ্যুৎ ব্যবস্থায় উন্নয়ন

- ২২,৭৩ কোটি টাকা বরাদ্দ - কোলাঘাট, সাগরদিঘি-সহ বিভিন্ন বিদ্যুৎকেন্দ্রের আধুনিকীকরণ

পাশাপাশি ডানকুনি, উত্তরপাড়া ও শ্রীরামপুরে জল সমস্যার দিকে নজর দিয়েছে রাজ্য সরকার। নয়া পানীয় জলের প্রকল্প নেওয়া হয়েছে। সমস্ত প্রকল্প শেষ হলে রাজ্যে সুবর্ণযুগ আসবে। বাড়বে বিনিয়োগ। আশাবাদী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাম আমলে পরিকাঠামো খাতে বরাদ্দের সমালোচনাও করেন তিনি।

First published: September 16, 2017, 9:22 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर