• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • পুলিশের রক্ত না ঝরিয়ে রক্ত দিন, বাম-বিজেপিকে তোপ মমতার

পুলিশের রক্ত না ঝরিয়ে রক্ত দিন, বাম-বিজেপিকে তোপ মমতার

পুলিশের রক্ত না ঝরিয়ে রক্ত দিন, বাম-বিজেপিকে তোপ মমতার

পুলিশের রক্ত না ঝরিয়ে রক্ত দিন, বাম-বিজেপিকে তোপ মমতার

পুলিশের রক্ত না ঝরিয়ে রক্ত দিন, বাম-বিজেপিকে তোপ মমতার

  • Share this:

    #কলকাতা: বাম ও বিজেপির অভিযান কর্মসূচিতে পুলিশের ওপর হামলা নিয়ে এবার মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেস সরকারের দ্বিতীয় দফার প্রথম বছর পূর্তি অনুষ্ঠানে নাম না করে দুই দলকেই বিঁধলেন তিনি। তাঁর বার্তা, পুলিশকে মেরে রক্ত না ঝরিয়ে, রক্তদান করুক বিরোধীরা। এদিন, নবান্নে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। সেখানে রক্ত দান করেন বহু পুলিশকর্মী।

    ২২ মে, ২০১৭, বামেদের নবান্ন অভিযান বামেদের নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার। বিক্ষোভকারীদের জমায়েত থেকে পুলিশের ওপর ইট-পাটকেল বৃষ্টি। হাতের ঝান্ডা দিয়েই শক্তিপ্রদর্শন। পালটা লাঠি পুলিশেরও।

     ২৫ মে, ২০১৭, বিজেপির লালবাজার অভিযান একই পরিস্থিতি বিজেপির রাজনৈতিক কর্মসূচি ঘিরেও। পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল বাদ যায়নি এদিনও। ছোড়া হয় বোমাও। চলে পুলিশের গাড়ি ভাঙচুর ও আগুন লাগানোর মতো ঘটনাও।

    পুলিশকর্মীদের ওপর আক্রমণ চালানোর ঘটনা অবশ্য বাম-বিজেপি দু’পক্ষই অস্বীকার করেছে। উলটে পুলিশি অত্যাচারের অভিযোগ তুলে সরকারের সমালোচনায় মুখর হয়ে ওঠে তারা। শনিবার, তৃণমূল কংগ্রেস সরকারের দ্বিতীয় দফায় প্রথম বছর পূর্‍্তি অনুষ্ঠান ছিল নবান্নে। সেই উপলক্ষ্যে রক্তদান করেন পুলিশকর্মীরাও। সেই উদাহরণ টেনে এনে দুই বিরোধীকেই বিঁধলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দিলেন শান্তির বার্তাও।

    এদিন মুখ্যমন্ত্রী বিরোধীদের উদ্দেশ্যে বলেন,‘সরকারি কর্মচারী ও পুলিশকে  রক্তদান কর্মসূচির জন্য ধন্যবাদ ৷ যারা মেরে পুলিশের রক্ত ঝরান, তাদের বলি রক্ত দিন ৷ তৃণমূল কংগ্রেস কর্মীদেরও রক্ত দিতে বলেছি ৷ ৫০ হাজার বোতল রক্ত দেবেন তাঁরা ৷ আরও ১৬ হাজার রক্ত দেবেন পুলিশ কর্মীরা ৷ মোট ৬৬ হাজার বোতল রক্ত যেন নষ্ট না হয় ৷ ৫৩টি অ্যাম্বুল্যান্স পুলিশ ও গ্রামে যাবে ৷ বর্ষপূর্তিতে এই সমাজ কল্যাণ মূলক কর্মসূচি নিয়েছি ৷’

    এদিনও, মমতা বন্দ্যোপাধ্যায়ের মূল লক্ষ্য ছিল বিজেপি। আন্দোলন করে দাগ কাটতে না পারলেও, গেরুয়া শিবির সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    বাম ও বিজেপির অভিযান আসলে গুন্ডামি। দিল্লি থেকেই তোপ দাগেন মমতা। শনিবার, দুই বিরোধীর নাম মুখে আনেননি মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, লক্ষ্য যে তারাই তা স্পষ্ট করে দিয়েছেন তিনি।

    First published: