ব্যবসার পরিবেশ নিয়ে কেন্দ্রকে তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের

ব্যবসার পরিবেশ নিয়ে কেন্দ্রকে তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের

বণিকসভার সংবর্ধনা মঞ্চে দাঁড়িয়ে ব্যবসার পরিবেশ নিয়ে কেন্দ্রকে তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের। স্মার্ট সিটি থেকে নতুন শিল্পনীতি - সবকিছুই জোর করে চাপিয়ে দেওয়ার অভিযোগে সরব হন মুখ্যমন্ত্রী।

  • Share this:

#কলকাতা: বণিকসভার সংবর্ধনা মঞ্চে দাঁড়িয়ে ব্যবসার পরিবেশ নিয়ে কেন্দ্রকে তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের। স্মার্ট সিটি থেকে নতুন শিল্পনীতি - সবকিছুই জোর করে চাপিয়ে দেওয়ার অভিযোগে সরব হন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগে, বিনিয়োগে আগ্রহী শিল্পপতিদের ভয় দেখানো চলছে। একইসঙ্গে স্মার্ট সিটির প্রকল্পে কেন্দ্রের ভুল নীতির মাসুল দিতে হচ্ছে রাজ্যকে।

জোর করে নয়, সহমতের ভিত্তিতেই ব্যবসার পরিবেশ উন্নত করার পক্ষে সওয়াল মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর দাবি, শিল্প-পরিবেশে বাংলাই সেরা। তবে কেন্দ্রের বাধায় আটকে যাচ্ছে রাজ্যের শিল্পায়ন।

বিভিন্ন ক্ষেত্রে কেন্দ্রের ভুল নীতির মা্সুল দিতে হচ্ছে রাজ্যকে। এই অভিযোগের সূত্রেই স্নার্ট সিটি নিয়ে সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়।

ভাইব্রান্ট গুজরাত, রিসারজেন্ট রাজস্থান বা এলিগ্যান্ট মহারাষ্ট্রের ঢংয়ে বিনিয়োগ টানতে বেঙ্গল গ্লোবাল সামিট করছে রাজ্য। তবে বিনিয়োগের পরিসংখ্যানে এই পশ্চিমবঙ্গকে এই রাজ্যগুলির সঙ্গে এক করা উচিত নয় বলেও সওয়াল মুখ্যমন্ত্রীর।

কেন্দ্রের অসহযোগিতা সত্ত্বেও শিল্পায়নে সহযোগিতার হাত ওঠাচ্ছে না রাজ্য। বরং শিল্প নিয়ে বারবার কেন্দ্রের তরফে যে আশ্বাস মিলেছে, রাজ্য  তাতে আস্থা রাখছে তাও এদিন মুখ্যমন্ত্রীর কথায় স্পষ্ট।

First published: 05:04:01 PM Jun 07, 2016
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर