corona virus btn
corona virus btn
Loading

মোদিকে তুঘলকের সঙ্গে তুলনা মমতার

মোদিকে তুঘলকের সঙ্গে তুলনা মমতার
নিজস্ব চিত্র

আধার কার্ডের গোপনীয়তা রক্ষা নিয়ে বিতর্কের মাঝেই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে। সরকারি ওয়েবসাইটেই ফাঁস হয়ে গিয়েছে আধার তথ্য।

  • Share this:

#নয়াদিল্লি: আধার কার্ডের গোপনীয়তা রক্ষা নিয়ে বিতর্কের মাঝেই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে। সরকারি ওয়েবসাইটেই ফাঁস হয়ে গিয়েছে আধার তথ্য। একথা স্বীকার করে নিয়েছে আধার প্রস্তুতকারক সংস্থা ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া।

তথ্যের অধিকার আইনে এক প্রশ্নের জবাবে, ইউআইডিএ জানিয়েছে, কেন্দ্র ও রাজ্য সরকারগুলির প্রায় ২১০টি ওয়েবসাইটে আধার প্রাপকদের নাম ও ঠিকানা দেওয়া হয়েছিল। পরে সে তথ্য সরিয়ে নেওয়া হয়। সুপ্রিমকোর্টে আধার মামলা শুনানির আগে, সংবাদসংস্থায় প্রকাশিত এই খবরে কেন্দ্রের অস্বস্তি বেড়েছে।

এই বিষয়ে ফের একবার কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ আধার বিতর্কে মহম্মদ বিন তুঘলকের সঙ্গে প্রধানমন্ত্রীর তুলনা টানলেন তিনি ৷

তাঁর অভিযোগ ‘তুঘলক খামখেয়ালি রাজা ছিলেন ৷ হঠাৎ করে রাজধানী পরিবর্তন করেছিলেন ৷ মুদ্রা বাতিল করেছিলেন ৷ এ রকম খামখেয়ালি কাজ করে অনেকে মজা পান ৷ আধার লিঙ্কও এমন খামখেয়ালি কাজ ৷ আধার লিঙ্ক অত্যন্ত বিপজ্জনক ৷’

আধারের জন্য কেন্দ্র যে ব্যক্তিগত তথ্য সংগ্রহ করছে, তা পুরোপুরি সুরক্ষিত নয়। একাধিকবার এই অভিযোগ করেছে বিরোধীরা। আধার প্রস্তুতকারক সংস্থা, তথ্য ফাঁসের কথা মেনে নেওয়ায়, সেই অভিযোগই মান্যতা পেল।

First published: November 20, 2017, 5:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर