জেলায় জেলায় এবার পৌছে যাবে 'দিদির দূত' ! ভোটের আগে নয়া উদ্যোগ তৃণমূলের !

জেলায় জেলায় এবার পৌছে যাবে 'দিদির দূত' ! ভোটের আগে নয়া উদ্যোগ তৃণমূলের !

এদিন সোনারপুর থেকে দিদির দূতের সূচনা করলেন তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দোপাধ্যায়।

এদিন সোনারপুর থেকে দিদির দূতের সূচনা করলেন তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: হাতে হাতে 'দিদির দূত'। নয়া মোবাইল অ্যাপ্লিকেশন নিয়ে এল তৃণমূল কংগ্রেস। যা ইতিমধ্যেই প্লে স্টোর থেকে এক লক্ষের বেশি মানুষ ডাউনলোড করে ফেলেছে। কি এই দিদির দূত? এটা আসলে একটা কমন প্ল্যাটফর্ম। যেখানে গত ১০ বছরে মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারের কাজ সংক্রান্ত যাবতীয় নথি থাকছে। থাকছে নানা ভিডিও। এমনকি মমতা বন্দোপাধ্যায়ের সব বক্তব্য লাইভ পাওয়া যাবে এখান থেকেই। ফলে হাতে হাতে জোড়া ফুলের প্রচার সম্ভব হল। 'দিদির দূত' হিসাবে থাকছে একটি বিশেষ ট্যাবলো। যা বিভিন্ন এলাকায় যাবে। এছাড়া রাজ্যের বিভিন্ন বিধানসভা এলাকাতেও নানা গাড়িতে 'দিদির দূত'' প্রর্দশন করা হবে। অভিষেক বন্দোপাধ্যায় এই 'দিদির দূত' উদ্বোধন করবেন।এছাড়া এর মাধ্যমে সোশ্যাল ও ফিজিক্যাল প্রচারে জোর দেওয়া হচ্ছে।

তৃণমূল যুব কংগ্রেসের নির্দেশ , ১) সোশ্যাল মিডিয়ার ওপর বাড়তি গুরুত্ব দিন ,ফেসবুক হোয়াটসঅ্যাপ ,টুইটার ,নিজের মোবাইলে ইন্সটল করে রাখুন , দলের তরফে যে নির্দেশ আসবে সেটা প্রচার করতে থাকুন। ২) সরকারের ১০ বছরের উন্নয়ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষকে জানান।৩) প্রতিদিন এলাকায় জনসংযোগ বাড়ান মানুষের পাশে থাকুন । ৪) সরকারের নতুন প্রকল্প স্বাস্থ্যসাথী এই প্রকল্পের মাধ্যমে মানুষের পাশে থাকুন ।কারোর কার্ড না থাকলে সেই নাম নথিভূক্ত করে নির্দিষ্ট জায়গায় জানান । ৫) সাধারণ মানুষের সাথে খারাপ ব্যবহার করবেন না। ৬)মানুষের সমস্যার কথা মন দিয়ে শুনুন, প্রয়োজনে তৎক্ষণাৎ ব্যবস্থা নিন। ৭) দলের বিরুদ্ধে ক্ষোভ থাকলে নির্দিষ্ট জায়গায় জানান ।প্রকাশ্যে দলের বিরুদ্ধে কোনো কথা বলা যাবে না ।

এদিন সোনারপুর থেকে দিদির দূতের সূচনা করলেন তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দোপাধ্যায়। তিনি জানিয়েছেন এই ট্যাবলো সর্বত্র প্রচার চালাবে। মানুষের কাছে গিয়ে উন্নয়নের কথা বলবে। জেলায় জেলায় জন প্রতিনিধিদের এই বিষয়ে প্রচার জোরদার করতে বলেছে শাসক দল। তার জন্যে তৈরি হয়েছে বিশেষ টিম।

ABIR GHOSHAL

Published by:Piya Banerjee
First published: