Mamata writes to PM Modi: বিনামূল্যে ভ্যাকসিন, রেমডেসিভির-এর জোগান বৃদ্ধি! শপথ নিয়েই একাধিক আর্জি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার

আজ তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রীর শপথ নিয়েও প্রথমেই করোনা মোকাবিলার পদক্ষেপ করবেন বলে জানান তিনি। আর তার পরেই ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) চিঠি লিখলেন মমতা।

আজ তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রীর শপথ নিয়েও প্রথমেই করোনা মোকাবিলার পদক্ষেপ করবেন বলে জানান তিনি। আর তার পরেই ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) চিঠি লিখলেন মমতা।

  • Share this:

#কলকাতা: বিধানসভা নির্বাচনে তৃণমূল (TMC) জয়ী হওয়ার পরেই সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) বলেছিলেন সর্বপ্রথম কোভিড (covid 19) ইস্যুর উপরেই তিনি জোর দিচ্ছেন। আজ তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রীর শপথ নিয়েও প্রথমেই করোনা মোকাবিলার পদক্ষেপ করবেন বলে জানান তিনি। আর তার পরেই ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) চিঠি লিখলেন মমতা। মুখ্যমন্ত্রী হিসেবে তাঁর দাবি, সবাইকে বিনামূল্যে টিকাকরণ করাতে হবে।

চিঠিতে ভ্যাকসিনের (Vaccine) জোগান বাড়ানোর কথা বলেছেন মমতা। চিঠিতে গত ২৪ ফেব্রুয়ারির কথাও মনে করিয়ে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। নির্বাচনী প্রচারে একাধিক বার মমতা বলেছেন, রাজ্য টাকা দিয়ে ভ্যাকসিন কিনতে চাইলেও কেন্দ্র তা দেয়নি। সেই কথাই ফের মনে করিয়ে দিয়ে মমতা লিখেছেন, ২৪ ফেব্রুয়ারি আপনাকে চিঠি লিখেছিলাম মনে করে দেখতে পারেন। রাজ্য টিকা কিনতে চায় বলেছিলাম। রাজ্যের মানুষ যাতে বিনামূল্য টিকা পায় সেই চেষ্টা করেছিলাম। কিন্তু এখনও কোনও উত্তর পাইনি। এখন হাসপাতালে বেড ও অক্সিজেন, ওষুধ, ভ্যাকসিনের সঙ্কট। তাই আবার লিখছি।

মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে সহযোগিতা করার আর্জি জানিয়েছেন। চিঠিকে করোনা নিয়ে কেন্দ্রের কাছে আরও কয়েকটি দাবি করেছেন মমতা। দেখে নেওয়া যাক সেগুলি-

১) প্রথমত টিকার জোগান বাড়ানোর কথা বলেছেন মুখ্যমন্ত্রী। সরকার ইতিমধ্যেই ১৮ বছরের উর্ধ্বেও টিকা দেওয়ার অনুমতি দিয়েছে। কিন্তু টিকার জোগান নেই। দ্রুত রাজ্যে বিনামূল্যে টিকাকরণ করা যায় যাতে সেই কথাই তুলে ধরেছেন তিনি।

২) করোনা মহামারীতে ওষুধ, রেমডেসিভির এর ঘাটতি দেখা যাচ্ছে। এই সমস্ত করোনার অত্যাবশ্যক ওষুধের জোগান যাতে দ্রুত বাড়ানো তার ব্যবস্থা করার আর্জি জানিয়েছেন মমতা।

৩) সংক্রমণের হার বাড়ায় অক্সিজেনের ঘাটতি (Oxygen shortage) দেখা দিয়েছে। আর তাই অক্সিজেনের ঘাটতি পূরণ করার দাবি করেছেন মুখ্যমন্ত্রী। দৈনিক ৫০০ মেট্রিকটন অক্সিজেন সরবরাহের কথা বলেছেন তিনি।

Published by:Swaralipi Dasgupta
First published: