Home /News /kolkata /
'দূরের দূরত্বটাই আজ সবথেকে বেশি ভরসার'... করোনা আবহে কবিতা মমতার

'দূরের দূরত্বটাই আজ সবথেকে বেশি ভরসার'... করোনা আবহে কবিতা মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়৷ PHOTO- FILE

মমতা বন্দ্যোপাধ্যায়৷ PHOTO- FILE

কলম ধরলেন মমতা...

  • Share this:

    #কলকাতা: বিশ্বে করোনা আতঙ্ক। করোনা মোকাবিলায় গোটা দেশে লকডাউন, স্তব্ধ জনজীবন। গৃহবন্দি মানুষ আতঙ্কে দিশেহারা! প্রতিটা মুহূর্তে মনের কোনে উঁকি মারছে একটাই ভয়...করোনা!

    ভারতে ক্রমেই বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ জনের। রাজ্যেও করোনার প্রকোপ কম নয়। ইতিমধ্যেই মৃতের সংখ্যা ২, আক্রান্ত ২২। এই ভয়াল, টালমাটাল পরিস্থিতিতে প্রথম দিন থেকেই চূড়ান্ত তৎপরতার সঙ্গে মানুষের পাশে দাঁড়িয়েছে 'মমতা' সরকার! মুখ্যমন্ত্রী খোদ পথে নেমেছেন! বিরামহীনভাবে ছুটে বেরিয়েছেন একের পর এক হাসপাতাল, নিজে খতিয়ে দেখেছেন চিকিৎসা পরিষেবা, কথা বলেছেন চিকিৎসকদের সঙ্গে। পৌঁছে গিয়েছেন দোকান-বাজারে... ক্রেতা থেকে বিক্রেতা, সবাইকে হাতে কলমে শিখিয়েছেন কীভাবে বজায় রাখবেন সামাজিক দূরত্ব! যানবাজারের রাস্তায় মুখ্যমন্ত্রী নিজে হাতে ইঁটের টুকরো দিয়ে রাস্তায় এঁকেছেন বৃত্ত, দোকানিদের শিখিয়েছেন খদ্দেররা কীভাবে, কোথায় দাঁড়াবেন! এককথায় বলতে গেলে, মুখ্যমন্ত্রী নয়, ভীষণ আটপৌড়ে, ভীষণ নিজের, ভীষণ আন্তরিক একটা মানুষ হয়ে রাজ্যের প্রতিটা মানুষের পাশে  এই দুর্দিনে দাঁড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়! ভরসা জুগিয়েছেন, সাহস জুগিয়েছেন লড়াই করবার, করোনা শত্রুকে রুখে দেওয়ার!

    এবার এই করোনা আবহে কবিতা লিখলেন মমতা । নাম 'কোভিড ১৯'! বাস্তবের সঙ্গে বড় প্রাসঙ্গিক সে কবিতা-- 'বস্তাপচা ময়লায় ঢেকে গেছে পৃথিবীটা/ মানুষ মানুষ থেকে দূরে/ ছোঁয়া যাবে না-- স্নেহের পরশকে।'

    পড়ুন সম্পূর্ণ কবিতাটি--

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: COVID-19, Mamata poem

    পরবর্তী খবর