Home /News /kolkata /

Mamata Banerjee: নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে পড়ুয়াদের চিঠি মুখ্য়মন্ত্রীর, পালিত হবে পড়ুয়া সপ্তাহ

Mamata Banerjee: নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে পড়ুয়াদের চিঠি মুখ্য়মন্ত্রীর, পালিত হবে পড়ুয়া সপ্তাহ

ফাইল ছবি

ফাইল ছবি

Student Week: ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের কথা মাথায় রেখে স্টুডেন্টস ক্রেডিট কার্ড, তরুণের স্বপ্নের মতো উদ্যোগগুলি রাজ্য সরকার নিয়েছে, সেই প্রসঙ্গও চিঠিতে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: নতুন বছরের শুরুতে জানুয়ারির প্রথম সপ্তাহ জুড়ে রাজ্য সরকার স্টুন্ডেটস উইক (Student Week) পালন করবে। ইতিমধ্যেই তা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার ছাত্র-ছাত্রীদের নতুন বছরে শুভকামনা জানিয়ে চিঠিও দিচ্ছেন মুখ্যমন্ত্রী। নতুন বছরের শুরুতেই সেই চিঠি ছাত্রছাত্রীরা স্কুল মারফত পেয়ে যাবেন। চিঠিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমেই জানুয়ারির প্রথম সপ্তাহ স্টুডেন্টস উইক হিসেবে পালন করার কথা উল্লেখ করেছেন।

আরও পড়ুন: করোনা বাড়লে ফের বন্ধ স্কুল কলেজ, গঙ্গাসাগরের সভায় নির্দেশ মমতার

পাশাপাশি ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের কথা মাথায় রেখে স্টুডেন্টস ক্রেডিট কার্ড, তরুণের স্বপ্নের মতো উদ্যোগগুলি  রাজ্য সরকার নিয়েছে, সেই প্রসঙ্গও চিঠিতে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে এই তথ্য ও পরিসংখ্যান উল্লেখ করার পাশাপাশি ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকদের নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত জানুয়ারী প্রথম সপ্তাহ জুড়ে যে স্টুডেন্ট উইক পালন করা হবে তার কর্মসূচির মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শুভেচ্ছাপত্র পাঠানো একটি অন্যতম কর্মসূচি হিসেবে অন্তর্ভুক্ত হয়েছে।

আরও পড়ুন: আবার কি বন্ধ হচ্ছে লোকাল ট্রেন? গঙ্গাসাগর থেকে মমতা বন্দ্যোপাধ্যায় যা বললেন..

আগামী ১ ও ২ জানুয়ারি স্কুল মারফত মিড-ডে-মিল সামগ্রী বিতরণ করা হবে ছাত্র-ছাত্রীদের। তারই সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রীর পাঠানো শুভেচ্ছাপত্র দেওয়া হবে ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের। ইতিমধ্যেই তার গাইড লাইন চূড়ান্ত করেছে রাজ্য স্কুল শিক্ষা দফতর। অন্য দিকে স্টুডেন্ট উইকে কর্মসূচি হিসেবে প্রায় ২৫ হাজার পড়ুয়াকে স্টুডেন্ট ক্রেডিট কার্ড দেওয়ার লক্ষ্যমাত্রা রেখেছে উচ্চ শিক্ষা দফতর। ইতিমধ্যেই সেই টার্গেটকে সামনে রেখে বিভিন্ন জেলাগুলিকে উদ্যোগ নেওয়ার কথাও বলা হয়েছে রাজ্যের তরফে। অন্য দিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার গঙ্গাসাগরের প্রশাসনিক বৈঠকের স্কুল চালু রাখা হবে নাকি সেই বিষয়ে পর্যালোচনা করার নির্দেশ দিয়েছেন স্কুল শিক্ষা দফতরকে। সে ক্ষেত্রে আগামী সোমবারই এই বিষয় নিয়ে কোনও সিদ্ধান্তে আসার সম্ভাবনা রয়েছে বলেই স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর। মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো বৃহস্পতিবারই এই বিষয় নিয়ে একটি পর্যালোচনা বৈঠক করতে পারেন স্কুল শিক্ষা দফতরের আধিকারিকররা।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: Mamata Banerjee

পরবর্তী খবর