• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MAMATA BANERJEE WILL VISITS FLOOD AFFECTED AREAS OF JHARGRAM AND PASCHIM MEDINIPUR INCLUDING GHATAL SB

Mamata Banerjee in Ghatal: এখনও ঘাটালের স্বপ্ন মাস্টার প্ল্যান! যাচ্ছেন মমতা, বন্যায় বদলের চিত্র কবে?

ঘাটালে যাবেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee in Ghatal: নবান্ন সূত্রে খবর, এবারের সফরে মুখ্যমন্ত্রী পশ্চিম মেদিনীপুরের ঘাটালেও যাবেন। পশ্চিম মেদিনীপুরের জেলাশাসককেও সেই মর্মে নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব।

  • Share this:

    #কলকাতা: সোমবার ঝাড়গ্রাম যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর একটার সময় তিনি হেলিকপ্টারে করে ঝাড়গ্রাম নামবেন। দুটোর সময় ঝাড়গ্রাম স্টেডিয়ামে আদিবাসী দিবসের সূচনা করবেন। ইতিমধ্যেই ঝাড়গ্রামের জেলা শাসককে এ বিষয়ে যাবতীয় প্রস্তুতি নিয়ে রাখতে নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব।

    নবান্ন সূত্রে খবর, এবারের সফরে মুখ্যমন্ত্রী পশ্চিম মেদিনীপুরের ঘাটালেও যাবেন। পশ্চিম মেদিনীপুরের জেলাশাসককেও সেই মর্মে নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব। এদিন জেলাশাসকদের নিয়ে বৈঠকে বসেছিলেন মুখ্যসচিব। সেই বৈঠক চলাকালীন মুখ্য সচিব বলেন, বালি খাদান নিয়ে এখনও যাদের রিপোর্ট জমা পড়েনি, তাঁরা অবিলম্বে রিপোর্টগুলো জমা দিন।

    প্রসঙ্গত, বুধবার বন্যা পরিস্থিতি পরিদর্শনে হাওড়ায় আমতা গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আকাশপথে তিন জেলার প্লাবিত এলাকা পরিদর্শনের কথা থাকলেও খারাপ আবহাওয়ার কারণে আকাশপথে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখার সিদ্ধান্ত বাতিল হয়। সড়কপথে আমতার উদ্দেশে পাড়ি দেন তিনি। সেখানে প্লাবিত অঞ্চলে পায়ে হেঁটেই পৌঁছন তিনি। কথা বলেন অসহায় মানুষদের সঙ্গে। মানুষের যাতে খাবার ও পানীয় জলের কোনও অভাব না হয়, জেলা প্রশাসনিক আধিকারিকদের সে বিষয়ে কড়া নির্দেশ দিয়েছেন তিনি। ডিভিসিকে আর জল না ছাড়ার অনুরোধও করেছিলেন তিনি। সে বিষয়ে নরেন্দ্র মোদিকে অভিযোগও করেন তিনি।

    মমতার এই সফরকে ঘিরেই কিছুটা হলেও আশার আলো দেখছে ঘাটালবাসী। দিন দুই আগেই ঘাটালে বন্যা পরিস্থিতি দেখতে গিয়েছিলেন সাংসদ অভিনেতা দেব। সেখানে দাঁড়িয়ে তৃণমূল সাংসদ বলেন, ‘‘কেন্দ্রীয় সরকার দায়িত্ব পালন করছে না বলেই মানুষের এই দুর্ভোগ, ওঁরা ভোটের সময় এসে নানা কথা বলেন। কিন্তু মানুষের জন্য কাজ করেন না। মমতা বন্দ্যোপাধ্যায়কে যতদিন না প্রধানমন্ত্রী করা হচ্ছে ততদিন এমনটাই চলতে থাকবে।’’ মমতা এবার যাচ্ছেন ঘাটাল। দীর্ঘদিনের দাবি, ঘাটাল মাস্টার প্ল্যানের কোনও সুহারা বার্তা তিনি দেন কিনা, সেটাই এখন দেখার।

    Published by:Suman Biswas
    First published: