• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MAMATA BANERJEE WILL VISIT MATHABHANGA SITALKUCHI TOMORROW WHERE 4 ALLEGEDLY KILLED BY CISF SHOT AKD

Mamata Banerjee: কেন্দ্রীয় বাহিনীর গুলিতে রক্তাক্ত মাথাভাঙায় যাচ্ছেন মমতা, নিশানায় শাহ

মাথাভাঙা যাচ্ছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। ছবি -পিটিআই।

পাশাপাশি এই ঘটনার প্রতিবাদে কাল রাজ্যজুড়ে মিছিল করবে তৃণমূলে। বুথস্তরে কালো ব্যাজ পরে প্রতিবাদ করবেন তৃণমূল কংগ্রেস কর্মীরা।

  • Share this:

    #কলকাতা: কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ভোটচতুর্থীর সকালেই চারটি তাজা প্রাণ ঝরে গিয়েছে। কয়েক দশক ধরে নির্বাচনী হিংসা দেখেছে বাংলা তবে এই ঘটনা কার্যত বেনজির। এই পরিস্থিতিতেই  মাথাভাঙার শীতলকুচিতে যাওয়ার সিদ্ধান্ত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, দুপুরের বিমানেই রওনা হতে পারেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

    বনগাঁর সভা থেকেই মাথাভাঙা যাওয়ার কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানানো হয় সব ঠিক থাকলে আগামিকাল সকালেই মাথাভাঙা যাচ্ছেন তিনি। পাশাপাশি এই ঘটনার প্রতিবাদে কাল রাজ্যজুড়ে মিছিল করবে তৃণমূলে। বুথস্তরে  কালো ব্যাজ পরে প্রতিবাদ করবেন তৃণমূল কংগ্রেস কর্মীরা। কিন্তু পরিস্থিতি বিবেচনা করে কাল নয় আজই মাথাভাঙা যাওয়ার সিদ্ধান্ত  নেন তৃণমূল নেত্রী।

    শীতলকুচির জোড়পাটকির ১২৬ নং বুথে আজ সকালে কেন্দ্রীয় বাহিনী এলোপাথাড়ি গুলি চালায় বলে অভিযোগ। কমিশন কার্যত মেনেই নিয়েছে গুলি চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী। প্রত্যক্ষদর্শীদের অভিযোগ,একটি বাচ্চাকে মারধরের ঘটনায় প্রতিবাদ করতে কিছু মানুষ জমায়েত করলে, কেন্দ্রীয় বাহিনী গুলি চালায়। বাহিনীর পক্ষে অবশ্য বলা হচ্ছে আত্মরক্ষার্থেই গুলি চালানো হয়েছে। যদিও প্রত্যক্ষদর্শীদের অনেকে ভিন্নমত। আর এই গুলিতেই মৃত্যু হয়েছে ‌চারজনের। আশঙ্কাজনক অবস্থায় মাথাভাঙা হাসপাতালে ভর্তি অন্তত পাঁচজন। এই পরিস্থিতিতেই পথে নামতে মরিয়া তৃণমূল।

    প্রসঙ্গত তৃণমূল নেত্রী শুরু থেকেই সিআরপিএফ নিয়ে অভিযোগ জানিয়ে এসেছেন। বাহিনীকে অপব্যবহার করা হচ্ছে বলে ক্ষোভ জানিয়েছেন। একটি সভা থেকে ঘেরাও নিদান দিয়ে কমিশনের রোষের মুখেও পড়েন তৃণমূলনেত্রী। অন্যদিকে বাহিনীকে ক্রমাগত ক্লিনচিট দিয়ে এসেছে বিজেপি। এই আবহে এদিনে ঘটনা কমিশনকে প্রশ্নের মুখে ফেলবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনার দায় চাপিয়েছেন অমিত শাহের উপর। তাঁর যুক্তি, এই ঘটনায় প্রমাণ হল স্বরাষ্ট্রমন্ত্রী চক্রান্ত করছে। তিনি আরও বলেন বিজেপি হেরে গেছে বলে গুলি করছে। ঘটনাস্থলেও যেতে চাইছেন  তিনি দ্রুত।

    উত্তরবঙ্গে ৫৪টি বিধানসভা আসন। এখানে ৩৭টি আসনে বিজেপি এগিয়ে ছিল লোকসভা ভোটের নিরিখে। কিন্তু তারপর নানা সমীকরণে বদল হয়েছে। নতুন করে এদিনের ঘটনাও ভোটবাক্সে প্রভাব ফেলবে বলে মনে করছে রাজনৈতিক মহল। বিশেষত মমতা বন্দ্য়োপাধ্যায় যে অভিযোগ এনেছেন এবং পাশাপাশি মাথাভাঙায় গুলিচালানোর ঘটনা যদি উত্তরের বাসিন্দাদের মনে রেখাপাত করে, তবে ব্যালটবক্সেও তার ফল দেখা যাবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

    Published by:Arka Deb
    First published: