কাল নন্দীগ্রাম দিবস উপলক্ষ্যে রাজপথে মমতা, তৃণমূল বলছে - ভাঙা পায়ে খেলা হবে

কাল নন্দীগ্রাম দিবস উপলক্ষ্যে রাজপথে মমতা, তৃণমূল বলছে - ভাঙা পায়ে খেলা হবে

এসএসকেএম-এর বাইরে আহত মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

সহজাত চলাফেরাটা অবশ্য থাকবে না, নন্দীগ্রাম দিবস উপলক্ষ্যে তৃণমূল আয়োজিত মিছিল শেষ হওয়ার কথা হাজরা মোড়ে, সেখানেই থাকবেন তিনি।

  • Share this:

    #কলকাতা: একদিকে ভাঙন অনর্গল, অন্য দিকে দ্বিগুণ উৎসাহে নেতাকর্মীরা বলছেন, ভাঙা পায়েই খেলা হবে। তুমুল রাজনৈতিক উত্তাপের মধ্যেই আগামিকাল রবিবাসরীয় বিকেলে ফের রাজপথে দেখা যাবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। সহজাত চলাফেরাটা অবশ্য থাকবে না, নন্দীগ্রাম দিবস উপলক্ষ্যে তৃণমূল আয়োজিত মিছিল শেষ হওয়ার কথা হাজরা মোড়ে, সেখানেই থাকবেন তিনি।

     রবিবার দুপুর তিনটে নাগাদ মেয়ো রোড থেকে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের নেতৃত্বে একটি মিছিল রওনা হবে। বিকেল সাড়ে চারটে নাগাদ হাজরায় থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই এসে মিছিল শেষ হবে। এই হাজরা মোড় বহু কিছুর সাক্ষী। অভিযোগ লালু আলমের দলবল এখানেই মমতার মাথায় লাঠি দিয়ে আঘাত করেছিল। তারপর গঙ্গা দিয়ে বহু জল গড়িয়েছে। সেদিনের দাপুটে যুবনেত্রী আজ বাংলার মুখ্যমন্ত্রী। মিল শুধু একটাই, আরও একবার চোটআঘাতে দীর্ণ তিনি আর সামনে কঠিন লড়াই। এই অবস্থায় কাল ১৪ মার্চ নন্দীগ্রাম দিবস নয়া অবতারে মমতাকে দেখতে সাগ্রহে অপেক্ষা করছেন সব স্তরের সমর্থকরা।

    এখানেই শেষ নয়। সন্ধ্যে সাতটা নাগাদ কালিঘাটের বাড়ি থেকে কালই ইশতেহার প্রকাশ করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সব ঠিক থাকলে তৃণমূলের ম্যানিফেস্টো প্রকাশিত হত গত ১১ মার্চ । কিন্তু ১০ মার্চ নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় নিজের গাড়ির দরজার ধাক্কায় আহত হওয়ায় থমকে যায় তৃণমূলের যাবতীয় কর্মসূচি। মমতা বন্দ্যোপাধ্য়ায়কে তড়িঘড়ি নিয়ে আসতে হয় এসএসকেএম হাসপাতালে। নতুন করে উথালপাতাল শুরু হয় রাজ্য রাজনীতিতে। অবশেষে সেই ম্যানিফেস্টোই প্রকাশিত হতে চলেছে আগামিকাল। প্রার্থী তালিকার মতোই ইস্তেহারেও একগুচ্ছ চমক দিতে চলেছে শাসক দল৷ তার মধ্যে অন্যতম বড় প্রতিশ্রুতি হতে চলেছে এই দুয়ারে রেশন প্রকল্প৷ তৃণমূলের শীর্ষ নেতারাও মনে করছেন, ভোটের লড়াইয়ে এই প্রতিশ্রুতিই শাসক দলের মাস্টারস্ট্রোক হতে চলেছে৷

    আমফান পরবর্তী সময় থেকেই বেশি করে রেশন দুর্নীতির অভিযোগ উঠেছে তৃণমূলের বিভিন্ন স্তরের নেতাদের বিরুদ্ধে৷ যা নিয়ে যথেষ্ট বিড়ম্বনায় পড়েছে শাসক দল৷ ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, তৃতীয় বার ক্ষমতায় এলে আজীবন বিনামূল্যে রেশন পরিষেবা দেবে তাঁর সরকার৷ এবার বাড়ি দোরগোড়ায় রেশন পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েই ভোটের লড়াইয়ে নামতে চলেছে তৃণমূল৷

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর