দোলের দিন বিকেল থেকেই নন্দীগ্রামে ঝড় তুলবেন মমতা বন্দ্যোপাধ্যায়

দোলের দিন বিকেল থেকেই নন্দীগ্রামে ঝড় তুলবেন মমতা বন্দ্যোপাধ্যায়

দোলপূর্ণিমায় নন্দীগ্রামে মমতা।

এবার খোদ তৃণমূল নেত্রী জানিয়ে দিলেন দোলের দিন বিকেল অর্থাৎ ২৮ মার্চ বিকেল থেকেই নন্দীগ্রামে থাকতে চলেছেন।

  • Share this:

#খেজুরি: বাংলা নির্বাচনের নজর পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম। কার্যত নির্বাচনের ব্যাটেলফিল্ড হতে চলেছে পূর্ব মেদিনীপুরের এই আসনটি। বিজেপির শুভেন্দু অধিকারী বনাম খোদ তৃণমূল নেত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াই এই আসনে। আগামী ১ এপ্রিল নন্দীগ্রাম আসনের ভোটগ্রহণ, তৃণমূল সূত্রের দাবি করা হয়েছিল নির্বাচনী প্রচার এর শেষ দিকে ঝড় তুলবেন মমতা বন্দ্যোপাধ্যায়।২৯ ও ৩০ শে মার্চ নন্দীগ্রামে থেকে একাধিক কর্মসূচি সভা মিছিল করবেন মমতা বন্দ্যোপাধ্যায়, অন্তত এমনটাই তৃণমূল নেতৃত্বের দাবি করা হয়েছিল। কিন্তু এবার খোদ তৃণমূল নেত্রী জানিয়ে দিলেন দোলের দিন বিকেল অর্থাৎ ২৮ মার্চ বিকেল থেকেই নন্দীগ্রামে থাকতে চলেছেন। খেজুরির জনসভা থেকে শনিবার মমতা বন্দ্যোপাধ্যায় জানান, "দোলের দিন বিকেল থেকেই আমি নন্দীগ্রামে থাকব।"

নির্বাচনী প্রচারে শেষবার যখন নন্দীগ্রামে গিয়েছিলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহত হয়েছিলেন। যদিও এই ঘটনা নিয়ে নির্বাচন কমিশন থেকে শুরু করে রাজ্য প্রশাসন তদন্ত করে রিপোর্ট জমা দিলেও তৃণমূল নেত্রী অবশ্য চক্রান্তের তত্ত্বেই অনড়। তারপর থেকেই প্রত্যেকটির জনসভা থেকেই নন্দীগ্রামে তাঁকে যে আঘাত করা হয়েছে তা নিয়ে অভিযোগ করেছেন। শুধু তাই নয় পূর্ব মেদিনীপুরের একাধিক জনসভা থেকে শুভেন্দু অধিকারী কার্যত টার্গেট করে একের পর এক অভিযোগ তুলতে শুরু করেছেন তৃণমূল নেত্রী। লাগাতার তিন দিন পূর্ব মেদিনীপুরের একাধিক বিধানসভা অঞ্চল থেকে জনসভা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবারও পূর্ব মেদিনীপুরের কাঁথি এবং নন্দকুমার এ জনসভা করার কথা রয়েছে তৃণমূল নেত্রীর। শুক্রবার ও শনিবার পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গা থেকে জনসভা করে একহাত নিয়েছেন শুভেন্দু অধিকারী কে তৃণমূল নেত্রী।

শনিবার খেজুরির জনসভা থেকে তৃণমূল নেত্রী বলেন " গদ্দাররা চলে গিয়েছে, বেঁচে গেছি। আমি যদি বলতাম খেজুরি আসবো বলত, যেতে হবে না। যদি বলতাম নন্দীগ্রামে আসব, বলতো আসতে হবে না। এই কারণে আমি নন্দীগ্রাম থেকে দাঁড়িয়েছি।"

তৃণমূল সূত্রের খবর দোলের দিন বিকেল থেকেই শেষবেলার নির্বাচনী প্রচারের জনসংযোগ শুরু করে দেবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওইদিনই বিকেলবেলায় একটি মিছিল করার পাশাপাশি ২৯ও ৩০ শে মার্চ একাধিক জনসভা মিছিল করবেন তৃণমূল নেত্রী। নন্দীগ্রাম বাসস্ট্যান্ড সংলগ্ন অঞ্চল থেকে শুরু করে ভাঙাবেরিয়া, গড়চক্রবেরিয়া-সহ একাধিক জায়গায় মিছিল,সভা করবেন তৃণমূল নেত্রী। বলতো বিরোধীদের তরফ সে যে অভিযোগ তোলা হয়েছে বারবারই সেই অভিযোগের উত্তর নন্দীগ্রাম থেকেই দিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় অন্তত এমনটাই তৃণমূল সূত্রের খবর।

আগামী ২৭ শে মার্চ খেজুরি বিধানসভার নির্বাচন রয়েছে। এদিন তৃণমূল নেত্রী খেজুরির মঞ্চ থেকে বলেন " আপনাদের ভোট হয়ে গেলে নন্দীগ্রাম টাও নজরে রাখবেন। ওই গদ্দার টা এলে ওকে রুখে দেবেন। সব মিলিয়ে প্রথম দফার নির্বাচন ২৭শে মার্চ। আর এই প্রথম দফার নির্বাচন শেষ হলেই রাজ্য রাজনীতি নজর যে গোটাটাই নন্দীগ্রাম ঘিরে থাকবে তাতে অবশ্য সন্দেহ নেই।

 -সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Arka Deb
First published: