Home /News /kolkata /
Banga Bhavan in Varanasi: শুরু প্রস্তুতি, মোদির কেন্দ্রে মমতার বঙ্গভবন নিয়ে চড়ছে পারদ! যা হতে চলেছে...

Banga Bhavan in Varanasi: শুরু প্রস্তুতি, মোদির কেন্দ্রে মমতার বঙ্গভবন নিয়ে চড়ছে পারদ! যা হতে চলেছে...

Banga Bhavan in Varanasi

Banga Bhavan in Varanasi

'বারাণসীতে বঙ্গভবন হলে বাংলার মানুষ উপকৃত হবেন'। তৃণমূলের বক্তব্য প্রসঙ্গে কী বলল গেরুয়া শিবির? (Banga Bhavan in Varanasi)

  • Share this:

#কলকাতা:  বারাণসীতে  রাজ্যের তৈরি বঙ্গভবন তৈরির উদ্যোগ নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে। ইতিমধ্যেই নরেন্দ্র মোদির কেন্দ্র বারাণসীতে বঙ্গভবন তৈরির নকশা প্রস্তুতির কাজ রাজ্যের পূর্ত দফতরকে শুরুর নির্দেশ দিয়েছেন খোদ মুখ্যসচিব। আর এই খবর সামনে আসতেই যুযুধান রাজনৈতিক দুই  শিবির বিজেপি আর তৃণমূল কংগ্রেস  নরেন্দ্র মোদির কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে বঙ্গভবন তৈরি নিয়ে একে অপরের বিরুদ্ধে সুর চড়াতে শুরু করে দিয়েছে। (Banga Bhavan in Varanasi)

যোগীরাজ্যে বঙ্গভবন প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার প্রশ্ন তুলেছেন, বারাণসীতে  বঙ্গভবন বানিয়ে কী হবে? সামনেই লোকসভা নির্বাচন। সে রকম হলে মোদিজির বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায় ভোটে দাঁড়ান আর হারিয়ে দেখান। ওনার প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন স্বপ্ন হয়েই থেকে যাবে'। সুকান্ত মজুমদারের পাল্টা মন্তব্য করতে গিয়ে তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, তৃণমূল কংগ্রেস গোটা দেশেই তাদের সংগঠন বিস্তার করছে। বারাণসীতে বঙ্গভবন হলে অনেকেই উপকৃত হবেন।

আরও পড়ুন: কাকা-ভাইপোর ঝগড়ায় আচমকা চলল গুলি, কারণ শুনলে চমকে যাবেন!

পাশাপাশি সুকান্ত মজুমদারকে তোপ দেগে কুণালের পাল্টা মন্তব্য, বর্তমানে বিজেপির যা অবস্থা তাতে বাংলায় মমতার বিরুদ্ধে নরেন্দ্র মোদি প্রার্থী  হলে ওনারা বুঝে যাবেন কত ধানে কত চাল। রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের কথায়, 'মমতা বন্দ্যোপাধ্যায় যেটা বলেন করে দেখান। বারাণসীতে বঙ্গভবন হলে বাংলার মানুষ উপকৃত হবেন। এ বিষয়ে কোনও সন্দেহ নেই'। প্রসঙ্গত, নবান্ন সূত্রের খবর, রাজ্য সরকার এক একরের সামান্য কম জমি ইতিমধ্যেই চিহ্নিত করে ফেলেছে প্রস্তাবিত বঙ্গভবন তৈরি করার জন্য।

আরও পড়ুন: দেশের ২৪ রাজ্যে সাইকেল চালিয়ে ঘুরে এলেন সঞ্জয়, উদ্দেশ্য শুনলে অবাক হবেন!

উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের প্রচারের সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেনারসে রাজ্যের একটি বঙ্গভবন তৈরির জন্য আগ্রহ প্রকাশ করেছিলেন। সেই মোতাবেক প্রশাসনের তরফে তৎপরতাও শুরু হয়। সূত্রের খবর, প্রস্তাবিত এলাকা হিসেবে বাছা হয়েছে  বারাণসীর বিশ্বনাথ মন্দির থেকে দেড় কিলোমিটার দূরত্বের মধ্যে একটি জায়গাকে। এই তথ্য সামনে আসতেই মোদির কেন্দ্রে মমতার বঙ্গভবন নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

Published by:Raima Chakraborty
First published:

Tags: CM Mamata Banerjee, Varanasi

পরবর্তী খবর