• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MAMATA BANERJEE VISITED TWO HOSPITALS IN THE DAY OF OATHTAKING AKD

থার্ড ইনিংসের প্রথম দিন, বৈঠক সেরেই রাস্তায়, হাসপাতাল পরিদর্শনে মমতা

ফিরহাদ হাকিমকে সঙ্গে নিয়ে হাসপাতাল পরিদর্শনে মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রথমে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতাল ও পরে পুলিশ হাসপাতালেে যান তিনি। তাঁর সঙ্গে ছিলেন ফিরহাদ হাকিম ও কলকাতা পুলিশ কমিশনার সোমেন মিত্র।

  • Share this:

#কলকাতা: মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের পরেই একের পর এক তৎপরতা। প্রথমেই কোভিড বৈঠক, সেখান থেকে সাংবাদিক বৈঠকে একাধিক নতুন বিধিনিষেধ ঘোষণা। এসব সেরেই সোজা হাসপাতালে পরিদর্শনে বেরিয়ে পড়লেন মমতা বন্দোপাধ্যায়। আজ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার দিনে প্রথমে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতাল ও পরে পুলিশ হাসপাতালেে যান তিনি। তাঁর সঙ্গে  ছিলেন ফিরহাদ হাকিম ও কলকাতা পুলিশ কমিশনার সোমেন মিত্র।

সূত্রের খবর কোভিড পরিস্থিতি সামাল দিতে বেড বাড়ছে দুই হাসপাতালেই। পুলিশ কমিশনার সোমেন মিত্র জানান, ৩০০ বেডের একটি অক্সিজেন পার্লার বসানোর পরিকল্পনা হয়েছে।এই উদ্যোগে মেডিকা যৌথভাবে কাজ করবে। পুলিশ, তাঁদের পরিবার তো বটেই, বেড ফাঁকা থাকলে সাধারণ মানুষ এখানে ভর্তি হতে পারবে।

এদিন ঠিক তিন মিনিটে শপথগ্রহণ সারেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার কারণেই আমন্ত্রিত ছিলেন গুটিকতক লোক। নবান্নে ঢুকতেই তাঁকে গার্ড অব অনার দেওয়া হয়। সোজা ১৪ তলায় নিজের কাজের জায়গায় চলে যান মুখ্যমন্ত্রী। করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক করেন স্বাস্থ্যসচিব, মুখ্যসচিবদের সঙ্গে। এরপরেই সাংবাদিক সম্মেলনে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা জানান তিনি।মুখ্যমন্ত্রীর  সিদ্ধান্তে  আগামীকাল থেকে বন্ধ হচ্ছে রেল পরিষেবা। কমিয়ে আনা হচ্ছে মেট্রো ও অন্য সরকারি পরবিরহণও। এছাড়া ব্যাঙ্ক খোলা থাকছে দুপুর দুটো পর্যন্ত। এই ঘোষণাগুলি করেই মমতার গন্তব্য হল হাসপাতালগুলি।

অর্থাৎ দায়িত্ব নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় বুঝিয়ে দিলেন আপাতত তাঁর মাথাব্যথা একটাই, যেনতেন প্রকারেণ কোভিড পরিস্থিতির মোকাবিলা।  মমতা নিজে বলেছেনও তাই। পাশাপাশি দায়িত্ব নিয়েই শান্তি শৃঙ্খলা ফেরানোরও বিষয়েও তৎপর হয়েছেন তিনি। হয়েছে গুরুত্বপূর্ণ পুলিশি রদবদল। আজ ফের ডিজি হলেন বীরেন্দ্র। এডিজি আইনশৃঙ্খলা পদে নিয়ে আসা হল জাভেদ শামিমকে। নতুন ইনিংস শুরু করলেন মমতা। আপাতত কত দ্রুততার সঙ্গে করোনা মোকাবিলা করতে পারেন নবনির্বাচিত মুখ্যমন্ত্রী, সেটাই দেখতে মুখিয়ে বাংলা।

Published by:Arka Deb
First published: