• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • IPS-কাণ্ডে রাজ্যের পাশে অ-বিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীরা, মুক্তকণ্ঠে ধন্যবাদ মমতার

IPS-কাণ্ডে রাজ্যের পাশে অ-বিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীরা, মুক্তকণ্ঠে ধন্যবাদ মমতার

জানুয়ারিতে মমতার মেগা র‍্যালি, পাশে চাইছেন কেজরিওয়াল-স্ট্যালিন-পাওয়ারকে

জানুয়ারিতে মমতার মেগা র‍্যালি, পাশে চাইছেন কেজরিওয়াল-স্ট্যালিন-পাওয়ারকে

প্রসঙ্গত এদিন বিজেপি বিরোধিতায় মমতা বন্দ্যোপাধ্যায় পাশে পেলেন শরদ পাওয়ারকেও।

  • Share this:

    #কলকাতা: জে পি নাড্ডার কনভয়ে হামলা কাণ্ডে আইপিএস ডেপুটেশনকে ঘিরে রাজ্য-কেন্দ্র সংঘাত তুঙ্গে। নিজ সিদ্ধান্তে অনড় মমতা বন্দ্যোপাধ্যায় পাশে পেয়েছেন বেশ কয়েকটি অ-বিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীদের। এবার সেই অরবিন্দ কেজরিওয়াল, ভূপেশ বাঘেল, ক্যাপ্টেন অমরিন্দর সিংহ, অশোক ঘেলট, এম কে স্ট্যালিনদের সমর্থনের জন্য মুক্তকণ্ঠে ধন্যবাদ জনালেন। রবিবার বিকেলে এই মর্মেই একটি ট্যুইট করেন তিনি।ধন্যবাদ বার্তায় তিনি লেখেন, "আইপিএস-দের ডেপুটেশনে চেয়ে কেন্দ্র এক্তিয়ার বহির্ভূতভাবে হস্তক্ষেপ করছে রাজ্যের কাজে।"

    জেপি নাড্ডার নিরাপত্তার দায়িত্বে থাকা রাজ্যের তিন আইপিএস অফিসারকে চেয়ে বৃহস্পতিবার দ্বিতীয় দ্বিতীয় চিঠি দেয় স্বরাষ্ট্রমন্ত্রক। আইপিএস তলবকে ঘিরে কেন্দ্র রাজ্য সংঘাত চূড়ান্ত হতেই এই দফায় মমতা বন্দ্যোপাধ্যায়ের পত্রপাঠ জবাব দেন. কেন্দ্রের এই অগণতান্ত্রিক পেশিশক্তি প্রদর্শন মানা যাবে না, ছাড়া যাবে না আইপিএস-দের।

    মমতা বন্দ্য়োপাধ্যায় বৃহস্পতিবার ট্যুইটারে স্পষ্ট ভাষায় লেখেন, "রাজ্য না করা সত্ত্বেও কেন্দ্র দ্বিতীয় বার ডেপুটেশনে ডাকছে আইপিএস অফিসারদের। এটা পরিষ্কার ভাবেই আইপিএস ক্যাডার রুল ১৯৫৪ এর অপপ্রয়োগ।" মুখ্যমন্ত্রী মনে করছেন, এই শক্তি প্রদর্শন রাজ্যের এক্তিয়ারে থাকা বিষয়ে জোর করে হস্তক্ষেপ ছাড়া কিছু নয়। এবং এইভাবেই এই রাজ্যের আইপিএস অফিসারদের মনোবল গুঁড়িয়ে দেওয়ার চেষ্টা করছে কেন্দ্র। মুখ্যমন্ত্রী দ্ব্যার্থহীন ভাষায় লিখেছেন, "নির্বাচনর আগে এই তোরজোর যুক্তরাষ্ট্রীয় কাঠামোর ভাবধারাটির পরিপন্থী এবং অগণতান্ত্রিক । এই পদক্ষেপ কোনও ভাবেই মানা যায় না।" এর পরে শুক্রবারই তাঁর সমর্থনে টুইট করেন কেজরিওয়াল। পাশে থাকার বার্তা পৌঁছে দেন ভূপেশ বাঘেল, অমরিন্দর সিংরাও।

    প্রসঙ্গত এদিন বিজেপি বিরোধিতায় মমতা বন্দ্যোপাধ্যায় পাশে পেলেন শরদ পাওয়ারকেও। সূত্রের খবর, মমতাকে ফোন করে শরদ পাওয়া সর্বতোভাবে পাশে থাকার আশ্বাস দিয়েছেন। আসন্ন নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থেকে প্রচার করার প্রতিশ্রুতিও দিয়েছেন এনসিপি নেতা।

    Published by:Arka Deb
    First published: