আজ ফের পথে মমতা, নারী দিবসে পা মেলাবেন মহানগরের রাস্তায়

আজ ফের পথে মমতা, নারী দিবসে পা মেলাবেন মহানগরের রাস্তায়

সূত্রের খবর, তৃণমূল কংগ্রেসের মহিলা কর্মীদের পাশাপাশি মিমি, নুসরাতের মতো তারকা সাংসদের এই মিছিলে হাজির থাকার কথা।

সূত্রের খবর, তৃণমূল কংগ্রেসের মহিলা কর্মীদের পাশাপাশি মিমি, নুসরাতের মতো তারকা সাংসদের এই মিছিলে হাজির থাকার কথা।

  • Share this:

#কলকাতা: আজ ফের রাস্তায় নামছেন মমতা বন্দোপাধ্যায়। কলেজ স্ট্রিট থেকে ধর্মতলা অবধি তিনি মিছিল করবেন। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে তিনি যোগ দেবেন এই মিছিলে। প্রতি বছরই তিনি এই কর্মসূচীতে যোগ দেন। নির্বাচন ঘোষণা হয়ে যাওয়ার পরে মমতা বন্দোপাধ্যায়ের এই মিছিল কার্যত  ভোট প্রচারের ইস্যু হয়ে দাঁড়িয়েছে।

সোমবার বেলা তিনটে নাগাদ মমতা বন্দোপাধ্যায় এই মিছিলে পা মেলাবেন। তৃণমূল মহিলা কংগ্রেসের ব্যানারে তিনি এই মিছিলে অংশ নিতে চলেছেন। সূত্রের খবর, তৃণমূল কংগ্রেসের মহিলা কর্মীদের পাশাপাশি মিমি, নুসরাতের মতো তারকা সাংসদের এই মিছিলে হাজির থাকার কথা। এই মিছিল থেকে মমতা বন্দোপাধ্যায় আরও একবার রাজ্যের মহিলা সুরক্ষা নিয়ে বার্তা দেবেন বলে মনে করছে রাজনৈতিক মহল। ইতিমধ্যেই চলতি বিধানসভা ভোটের আবহে একাধিক বিজেপি নেতারা রাজ্যে প্রচারে আসছেন। বিভিন্ন সময় তারা রাজ্যের নারী সুরক্ষা নিয়ে রাজ্য সরকারকে তীব্র ভাষায় আক্রমণ করছেন। এর পালটা প্রচার চালাচ্ছেন মমতা বন্দোপাধ্যায়। যেখানে তিনি বারবার আক্রমণ শানাচ্ছেন বিজেপি শাসিত রাজ্যগুলিতে মহিলাদের সুরক্ষা নিয়ে। বিশেষ করে উত্তরপ্রদেশের একাধিক জায়গায় একের পর এক নারী নির্যাতনের ঘটনা ঘটছে। তার প্রতিবাদ করলে যেভাবে অত্যাচারিত হতে হচ্ছে এমনকি অভিযোগ জানাতে গেলে খুন করা হচ্ছে। এই সব অভিযোগকে সামনে রেখেই প্রচারে জোর দিচ্ছে তৃণমূল কংগ্রেস।

ফলে আজকের এই মিছিল থেকে মমতা বন্দোপাধ্যায় তীব্র ভাষায় বিজেপি'কে আক্রমণ শানাবেন৷ গতকালও নারীদের অধিকার, সুরক্ষা নিয়ে রাস্তায় নেমেছিলেন মমতা বন্দোপাধ্যায়। প্রধানত রান্না ঘরে বা হেঁশেলে আগুন নিয়ে তিনি রাস্তায় নেমে তীব্র ভাষায় সমালোচনা করেছেন বিজেপি সরকারের। রাজনৈতিক মহলের মতে চলতি বিধানসভা ভোটে মহিলা ভোট একটা ফ্যাক্টর। এই ভোট যে দিকে বেশি যাবে সেদিকেই পাল্লা ভারী হবে। তাই নারী সুরক্ষা ও মহিলাদের একাধিক গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে রাস্তায় নামছে বা প্রচার চালাচ্ছে দুই দলই। তবে রাজনৈতিক মহলের ব্যাখ্যা মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের ইউ এস পি হল তার প্রতি মহিলাদের গত কয়েক বছর ধরে অগাধ আস্থা ভোট বাক্সে। সেই আস্থা ধরে রাখতে এবার মরিয়া তৃণমূল কংগ্রেস।

Published by:Dolon Chattopadhyay
First published:

লেটেস্ট খবর