নজরে মেদিনীপুর, আজ তিনটি সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায় 

নজরে মেদিনীপুর, আজ তিনটি সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায় 

আজ মেদিনীপুরে তিন সভা মমতার। ফাইল চিত্র

আজ মমতার রুটম্যাপে সুশান্ত ঘোষের গড় গড়বেতাও রয়েছে। থাকছে খড়গপুর গ্রামীণ ও কেশিয়ারি বিধানসভা আসনও।

  • Share this:

    #কলকাতা: বিধানসভা নির্বাচনে তৃণমূলের নজরে পশ্চিম মেদিনীপুর আসন। শাসক দল পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় মোট ১৯ আসনের মধ্যে ১০ জন নতুন মুখ নিয়ে এসেছে। যার মধ্যে চলচ্চিত্র তারকারাও আছেন, যাদের দিয়ে ভোটের লড়াইয়ে বাজিমাত করতে চায় তৃণমূল। নির্বাচনী প্রচারে আজ পশ্চিম মেদিনীপুর জেলার তিন বিধানসভা আসনে প্রচার সারবেন মমতা বন্দ্যোপাধ্যায়। যার মধ্যে সুশান্ত ঘোষের গড় গড়বেতাও রয়েছে। থাকছে খড়গপুর গ্রামীণ ও কেশিয়ারি বিধানসভা আসনও।

     গত বিধানসভা নির্বাচনে পশ্চিম মেদিনীপুর জেলায় ১৫ টি আসনের মধ্যে জোড়া ফুল শিবির ছিনিয়ে নিয়েছিল ১৩ টি আসন। যদিও লোকসভা নির্বাচনে সেই আশানুরুপ ফল করতে পারেনি। গত দু'বছর ধরে দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী সাংগঠনিক সময় দিয়েছেন এই জেলায়। এবার সংগঠনের পুরানো জোরকে কাজে লাগিয়ে জয়ের ফসল তুলে ধরতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেস তাদের নির্বাচনী ইস্তাহার প্রকাশ করেছেন। রাজনৈতিক মহলের মতে একেবারে সাধারণ মানু্ষেরও ঘর অবধি পৌঁছে গেছে ইস্তাহারের সেই সুবিধা। তাতেই এই জেলায় লাভের ফসল তুলতে তৃণমূল সক্ষম হবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

    মেদিনীপুর আসনের বিধায়ক ছিলেন মৃগেন মাইতি। তাঁর মৃত্যুর পরে এখানে প্রার্থী করে নিয়ে আসা হল অভিনেত্রী জুন মালিয়াকে।  গড়বেতার বিধায়ক ছিলেন আশিষ চক্রবর্তী। তাঁকে সরিয়ে এবার বিধানসভায় সেখানে প্রার্থী করা হয়েছে উত্তরা সিংহ হাজরাকে। যিনি আবার মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি। ডেবরা বিধানসভায় সেলিমা খাতুনকে সরিয়ে প্রার্থী করা হয়েছে প্রাক্তন আই পি এস হুমায়ুন কবীরকে। সবং বিধানসভা কেন্দ্রে প্রার্থী করা হয়েছে সাংসদ মানস ভুঁইয়াকে৷ পশ্চিম মেদিনীপুরের পিংলা বিধানসভা আসনে নিয়ে আসা হয়েছে অজিত মাইতি'কে। সৌমেন মহাপাত্র পিংলা থেকে চলে এসেছেন তমলুক আসনে। চন্দ্রকোণা কেন্দ্রে ছায়া দলুইয়ের বদলে প্রার্থী করে নিয়ে আসা হয়েছে অরূপ ধাড়াকে। নারায়ণগড় কেন্দ্রে নিয়ে আসা হয়েছে সূর্যকান্ত অট্টকে। প্রদ্যুত ঘোষের বদলে তাকে নিয়ে আসা হয়েছে৷ নয়া চমক নিয়েই আজ পশ্চিম মেদিনীপুর জেলায় সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    Published by:Arka Deb
    First published: