• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MAMATA BANERJEE TO HELD MEETING TO DECIDE THE STRATEGY FOR UPCOMING ASSEMBLY ELECTION DC

বিধানসভা ভোটের রণকৌশল ঠিক করতে আজ বৈঠকে মমতা বন্দোপাধ্যায় 

পাশাপাশি বিক্ষুদ্ধদের উদ্দেশ্যে কড়া বার্তা দিতে পারেন নেত্রী মমতা বন্দোপাধ্যায়। এই বৈঠকে কোর কমিটির সদস্যদের পাশাপাশি হাজির থাকবেন সশরীরে ও ভার্চুয়ালি বেশ কিছু বিধায়ক, সাংসদ ও সাংগঠনিক পদাধিকারীরা।

পাশাপাশি বিক্ষুদ্ধদের উদ্দেশ্যে কড়া বার্তা দিতে পারেন নেত্রী মমতা বন্দোপাধ্যায়। এই বৈঠকে কোর কমিটির সদস্যদের পাশাপাশি হাজির থাকবেন সশরীরে ও ভার্চুয়ালি বেশ কিছু বিধায়ক, সাংসদ ও সাংগঠনিক পদাধিকারীরা।

  • Share this:

#কলকাতা: দলের কোর কমিটি নিয়ে আজ আলোচনায় বসবেন মুখ্যমন্ত্রী। আজ বিকেলে বৈঠক করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবনে হবে বৈঠক। নির্বাচনের আগে দলীয় কৌশল স্থির করতে এই বৈঠক। এর পাশাপাশি বিক্ষুদ্ধদের উদ্দেশ্যে কড়া বার্তা দিতে পারেন নেত্রী মমতা বন্দোপাধ্যায়। এই বৈঠকে কোর কমিটির সদস্যদের পাশাপাশি হাজির থাকবেন সশরীরে ও ভার্চুয়ালি বেশ কিছু বিধায়ক, সাংসদ ও সাংগঠনিক পদাধিকারীরা। দলে ক্রমশ বাড়ছে বিক্ষুদ্ধদের সংখ্যা।

প্রায় প্রতিদিন কেউ না কেউ বেসুরো হচ্ছেন। এছাড়া অনেকেই দল ছাড়ছেন বা ছাড়বেন এমনটাও শোনা যাচ্ছে। এই অবস্থায় ভোটের আগে দলের রণকৌশল বোঝাতে বৈঠক ডাকলেন খোদ দলনেত্রী। ইতিমধ্যেই বেসুরো'দের উদ্দেশ্য করে দলের অবস্থান স্পষ্ট করেছেন তিনি। সেখানে জানিয়েছেন, "যারা ছেড়ে যাবার তারা যেতে পারে। ট্রেন ছেড়ে দেবে তাই তাড়াতাড়ি চলে যাক। যারা দল ছেড়ে চলে যাচ্ছে তাদেরকে আর ফেরানো হবে না।" মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের পরেও ক্ষোভ নিরসন হয়নি৷ চলতি সপ্তাহেই দলের একাংশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন উত্তরপাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল। এমনকি দলের দুই পদ থেকেও তিনি ইস্তফা দিয়েছেন। সংবাদমাধ্যমের সামনে জানিয়েছেন, দলে ভালো লোকেরা কাজ করতে পারছে না। তার এই মন্তব্যের পরে দল তাকে শোকজ করেছে। যদিও রাজনৈতিক মহলের ব্যাখ্যা এরকম মন্তব্য ভোটের আগেও চলতে থাকলে আখেরে ক্ষতি রাজ্যের শাসক দলের। দল ইতিমধ্যেই আলোচনা বন্ধ করেছে বিক্ষুব্ধ নেতা রাজীব বন্দোপাধ্যায় সাথে। দুরত্ব বাড়িয়েছে লক্ষীরতন শুক্ল সাথে। বহিষ্কার করা হয়েছে বৈশালী ডালমিয়াকে। পদ থেকে সরিয়ে দিয়েছে নদীয়ার নেতাকে।

এই অবস্থায় দল চাইছে সকলকে একজোট করে বিধানসভা ভোটে লড়ার প্রস্তুতি নিতে হবে। তাই খোদ দলনেত্রী আজ দলের পদাধিকারী, সাংসদ, বিধায়কদের নিয়ে বৈঠক করতে চলেছেন। সূত্রের খবর, একদিকে সেখানে দলের অবস্থান তিনি স্পষ্ট করবেন। অন্যদিকে দলীয় শৃঙ্খলা রক্ষার ব্যাপারেও তিনি আদেশ দেবেন।ইতিমধ্যেই দলের কোর কমিটির সদস্যদের নিয়ে বৈঠক করেছেন মমতা বন্দোপাধ্যায়। সেখানে দলের ইস্তাহার তৈরি নিয়ে কথা হয়েছে। মুখ্যমন্ত্রী নিজেই জানিয়েছেন পুরশুড়ার সভা থেকে, নির্বাচন এসে গিয়েছে। খুব শীঘ্রই শুরু হয়ে যাবে ভোট প্রক্রিয়া। এই অবস্থায় দলীয় প্রচার, ভোটের ইস্যু আর বেসুরোদের প্রতি বার্তা এই তিনটি গুরুত্বপূর্ণ হতে চলেছে বৈঠকে। তবে নজরে রাজীব বন্দোপাধ্যায়, প্রবীর ঘোষাল, লক্ষীরতন শুক্লা এই বৈঠকে যোগ দেন কিনা। আজ রাতেই রাজ্যে আসছেন মোদীর সেনাপতি অমিত শাহ।  অমিত শাহের সফর শুরুর আগে  গুরুত্বপূর্ণ হতে চলেছে এই বৈঠক। সূত্রের খবর, একদিকে ভোটের আগে এই বৈঠক থেকে দল তাদের নির্বাচনী কমিটি গঠন করতে পারে। তেমনি যারা দল ছাড়তে চায় তাদের উদ্দেশ্যও কড়া বার্তা দিতে পারে।

Published by:Dolon Chattopadhyay
First published: