Home /News /kolkata /
Mamata Banerjee calls meeting on East Bengal: ইস্টবেঙ্গল নিয়ে বুধবার জরুরি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী, ফের ত্রাতা মমতা?

Mamata Banerjee calls meeting on East Bengal: ইস্টবেঙ্গল নিয়ে বুধবার জরুরি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী, ফের ত্রাতা মমতা?

মুখ্যমন্ত্রীর দিকেই তাকিয়ে লাল হলুদ সমর্থকরা৷

মুখ্যমন্ত্রীর দিকেই তাকিয়ে লাল হলুদ সমর্থকরা৷

আটের আইএসএলের মুখে এসে বিনিয়োগকারীদের সরে দাঁড়ানোর সিদ্ধান্তে বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।()।

  • Share this:

#কলকাতা: পরতে পরতে নাটক। সময় গড়াতেই ইস্টবেঙ্গলের চুক্তি জটে নয়া টুইস্ট। লাল-হলুদে অচলাবস্থা কাটাতে সোমবার সন্ধ্যায় আসরে নামলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকেল চারটেতে সব পক্ষকে নিয়ে নবান্নে বৈঠক ডাকলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। ফলে আটের আইএসএলের আগেই ইস্টবেঙ্গলে বিনিয়োগকারী সম্পর্কিত চুক্তি জট কাটার সমূহ সম্ভাবনা জিইয়ে রইল।

সোমবার সকালে বিনিয়োগকারীদের পক্ষ থেকে ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা জানিয়ে স্পোর্টিং রাইট ফেরতের সিদ্ধান্ত নেওয়া হয়। ক্লাবের সঙ্গে বিনিয়োগকারীদের সম্পর্ক ছিন্নের সিদ্ধান্ত প্রকাশ্যে আসতেই লেসলি ক্লডিয়াস সরণির ক্লাব তাঁবুতে ভিড় জমান সদস্য সমর্থকরা। পরিবর্তিত পরিস্থিতিতে ক্লাবের ভবিষ্যৎ নির্ধারণ করতে বৈঠকে বসেন ক্লাব কর্তারা। এরই মধ্যে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইস্টবেঙ্গল শ্রী সিমেন্ট সম্পর্ক প্রসঙ্গে নিজের উষ্মা প্রকাশ করেন। আটের আইএসএলের মুখে এসে বিনিয়োগকারীদের সরে দাঁড়ানোর সিদ্ধান্তে বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন বলেন, 'এটা খুবই খারাপ আচরণ৷ এতদিন ধরে একটা ক্লাবকে ঝুলিয়ে রেখে শেষ মুহূর্তে এখন বলছে পারব না৷ তাহলে এতদিন বলোনি কেন? আমার সঙ্গে দেখা করেও বলে গিয়েছিল যে করে দেব৷ তার পরে কী এমন রহস্য হল যে এখন বলছে পারবে না? আমরা খুবই বিরক্ত, এটা ওদের জানিয়েও দেব৷'

মুখ্যমন্ত্রীর ঘোষণা ফের আইএসএলে খেলার বিষয়ে আশায় লাল হলুদ। বিনিয়োগকারী শ্রী সিমেন্টের সঙ্গে যাবতীয় তিক্ততা ভুলে বুধবার নবান্নের বৈঠকে সমাধানসূত্র বের করার ব্যাপারে আশাবাদী ক্লাব কর্তারাও।

ইস্টবেঙ্গল শীর্ষ কর্তা দেবব্রত সরকার বলেন, 'আমরা মুখ্যমন্ত্রীর উপরে ভরসা রাখছি৷ এখনও আশা করছি, চুক্তি জট কাটিয়ে ইস্টবেঙ্গল আইএসএল-এ খেলবে৷ '

গতবছর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগেই বিনিয়োগকারী জুটিয়ে শেষ মুহূর্তে আইএসএল খেলার ছাড়পত্র পেয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু চুক্তি সইয়ের জটে এবার আটের আইএসএলে ইস্টবেঙ্গলের খেলা, না-খেলা নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা। লম্বা টানাপোড়েন শেষে এবারেও লাখ জনতার মসিহা সেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: East Bengal, Mamata Banerjee

পরবর্তী খবর