Home /News /kolkata /
Mamata Banerjee: ‘পার্থদাকে রিলিফ দিয়েছি’, বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: ‘পার্থদাকে রিলিফ দিয়েছি’, বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ফাইল ছবি

ফাইল ছবি

Mamata Banerjee: বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক ছিল। সেই বৈঠক থেকে বেরিয়ে তেমন করে কিছুই বলেননি মুখ্যমন্ত্রী। তার পর পরের কর্মসূচিতে যোগ দিয়ে তিনি জানালেন বিস্তারিত।

  • Share this:

    #কলকাতা: মন্ত্রিসভা থেকে পার্থ চট্টোপাধ্যায়কে সরানোর পর প্রথমবার প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সরকারি একটি অনুষ্ঠানের মঞ্চ থেকে তিনি বললেন, ’’পার্থদার কাছে যে যে দফতরগুলি ছিল, সেগুলি আপাতত আমার কাছে আসছে। তাই পার্থদাকে রেহাই দিয়েছি। এই দফতরগুলো আমার কাছে এসেছে। এর মধ্যেও অনেক খেলা আছে। আমাদের দল খুব কষ্ট করে দল করেছি।’’ বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক ছিল। সেই বৈঠক থেকে বেরিয়ে তেমন করে কিছুই বলেননি মুখ্যমন্ত্রী। তার পর পরের কর্মসূচিতে যোগ দিয়ে তিনি জানালেন বিস্তারিত। শিক্ষক নিয়োগের দূর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে রাজ্য়ের সদ্য অপসারিত মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। তার সঙ্গে জড়িয়ে গিয়েছে অভিনেত্রী ও মডেল অর্পিতা মুখোপাধ্যায়ের নাম।

    আরও পড়ুন - তিন মন্ত্রী পদ থেকেই অপসারিত পার্থ চট্টোপাধ্যায়!

    টালিগঞ্জের অর্পিতা মুখোপাধ্য়ায়ের ফ্ল্য়াটে প্রথমবার হানা দেয় ইডি। সেখান থেকে ২১ কোটি টাকা উদ্ধার করে ইডি। তার পরের দিন সকালেই গ্রেফতার করা হয় পার্থ চট্টোপাধ্য়ায়কে। গ্রেফতারির পর থেকেই শুরু হয় তীব্র সমালোচনা। বিরোধীদের পক্ষ থেকে সমানে পদত্যাগের দাবি উঠতে থাকে। তার পর বৃহস্পতিবার সকালে হঠাৎই বিস্ফোরক ট্য়ুইট করেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। সেখানে তিনি স্পষ্ট দাবি করেন, পার্থ চট্টোপাধ্য়ায়কে অবশ্য়ই মন্ত্রীপদ থেকে ও দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া উচিত। যদিও পরে কুণাল সরিয়ে নেন ট্য়ুইট। বলেন দল আপাতত এই বিষযযটি আলোচনার জন্য গ্রহণ করেছে, সেই কারণে ট্য়ুইটটি সরিয়ে নিচ্ছেন তিনি।

    আরও পড়ুন: সব টাকা পার্থদা'র, কর্মীরা এসে দিয়ে যেত! জেরায় স্বীকার অর্পিতার: সূত্র

    মমতার মন্ত্রিসভার প্রথম থেকে সদস্য় ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তিনি আগে সামলেছেন শিক্ষা দফতরের পদ, আপাতত তিনি শিল্প ও বাণিজ্য় দফতরের দায়িত্বে ছিলেন, ছিলের তথ্য়-প্রযুক্তি দফতরের দায়িত্ব ও পরিষদীয় দফতরের দায়িত্বে ছিলেন তিনি। এই তিন দফতর থেকেই সরিয়ে দেওয়া হল পার্থকে। এ বার বিকেলেই রয়েছে তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির সভা। সেখানে দলের শীর্ষপদ থেকেও পার্থকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় কি না, সেটাই দেখার।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Mamata Banerjee

    পরবর্তী খবর