Home /News /kolkata /
Mamata Banerjee: জোর করে কারও জমি দখল করব না, কিন্তু দেউচার কাজ শুরু হয়েছে, একুশের মঞ্চে মমতা

Mamata Banerjee: জোর করে কারও জমি দখল করব না, কিন্তু দেউচার কাজ শুরু হয়েছে, একুশের মঞ্চে মমতা

ধর্মতলায় মমতা

ধর্মতলায় মমতা

Mamata Banerjee: মমতা শুরুতেই বলেন, "আমি তৃণমূল কংগ্রেসর কর্মীদের কয়েকটি কথা বলতে চাই। যারা বৃষ্টিতে ভিজেছেন, তাঁরা আমার কথা না শুনে চলে যাবেন না তো?"

  • Share this:

#কলকাতা: বৃষ্টি ভেজা একুশে জুলাইয়ের মঞ্চে অভিষেক তখন বক্তব্য রাখছেন, তার মধ্যেই জনসমুদ্রে পরিণত হওয়া ধর্মতলায় হাজির হন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃষ্টি শুরু হয়েছে তার আগেই। সেই বৃষ্টি মাথায় নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় মঞ্চের দিকে এগিয়ে আসেন তিনি। তার পরেই, ঠিক বেলা একটা নাগাদ বক্তব্য শুরু করেন মমতা।

মমতা শুরুতেই বলেন, "আমি তৃণমূল কংগ্রেসর কর্মীদের কয়েকটি কথা বলতে চাই। যারা বৃষ্টিতে ভিজেছেন, তাঁরা আমার কথা না শুনে চলে যাবেন না তো? দেখলেন তো, ২১ সে জুলাই বৃষ্টি হয়। ঈশ্বরের কী আশীর্বাদ। বিজেপি কি হাসছিল, ভাবছিল তৃণমূল কংগ্রেসের মিটিংটা বোধহয় নষ্ট হয়ে গেল। কিন্তু তা হয়নি। বিজেপি সব জায়গায় সরকার ভাঙছে। এটাই ওদের কাজ। বাংলায় আমাদের হারানো এর চেষ্টা করেছিল। কিন্তু ওরা পারে নি। ২১ কখনও ভুলতে দেয় না। তাই তো বলি আবার ২১ ফিরিয়ে আনো বারবার। তৃণমূল কংগ্রেস থাকলে লক্ষ্মীর ভান্ডার, কন্যাশ্রী, সাস্থ্য সাথী, কৃষক বন্ধু, পেনশন, ভাতা, পাবেন।"

আরও পড়ুন: আমি যা চাইছিলাম, বিজেপি নেতারা তাই করেছেন! একুশের মঞ্চে বিরাট ঘোষণা অভিষেকের

আরও পড়ুন: তৃণমূলের শহিদ দিবসেই বিজেপির 'বিজয় উৎসব'! লক্ষ্য দ্রৌপদী-অস্ত্রে বাজিমাত

দেউচা নিয়ে মমতা বলেন, "বাংলায় ৪০ শতাংশ বেকারত্ব কমে গিয়েছে। একদিকে কৃষি,একদিকে শিল্প এটা আমার চ্যালেঞ্জ। জোর করে জমি নেব না। দেউচা পাচামির কাজ শুরু হয়ে গিয়েছে। দেউচাতে সবচেয়ে ভাল কয়লা পাওয়া গিয়েছে। আগামী ১০০ বছরে বিদ্যুতের অভাব হবে না এই দেউচা হয়ে গেলে।ব রঞ্চ আমরা বিদ্যুতের দাম কমাতে পারব। ১ লক্ষ যুবক-যুবতীর চাকরি হবে দেউচাতে। সেই বিষয়টি জানেন।"

সোমরাজ বন্দ্য়োপাধ্য়ায়

Published by:Uddalak B
First published:

Tags: Mamata Banerjee

পরবর্তী খবর