হোম /খবর /কলকাতা /
'মুকুল রায়কে সমর্থন করব', পিএসি সসদ্যপদ নিয়ে BJP-কে খোলা চ্যালেঞ্জ মমতার

Mamata on Mukul Roy: 'মুকুল রায়কে সমর্থন করব', পিএসি সসদ্যপদ নিয়ে BJP-কে খোলা চ্যালেঞ্জ মমতার

মমতার সমর্থন মুকুলে

মমতার সমর্থন মুকুলে

Mamata Banerjee on Mukul Roy: বৃহস্পতিবার স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সরাসরি মুকুল রায়কেই (Mukul Roy) সমর্থনের কথা জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: বি‌ধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটি অর্থাৎ পিএসি-র সদস্যপদে মুকুল রায়ের (Mukul Roy) মনোনয়ন ঘিরে তুমুল তরজা শুরু হয়েছে বিজেপি ও তৃণমূলের মধ্যে। বিজেপি ইতিমধ্যেই তাঁদের তরফে এখনও অবধি ছয়জনের নাম জমা দিয়েছে। তৃণমূলের তরফে নাম জমা দেওয়া হয়েছে ১৪ জনের। এই অবস্থায় জোর জল্পনা ছিল চেয়ারম্যান পদটি মুকুল রায়কেই দিতে চাইছে তৃণমূল। সেই বিষয়টিই বৃহস্পতিবার স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সরাসরি মুকুল রায়কেই সমর্থনের কথা জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী। সেইসঙ্গে বিজেপির উদ্দেশ্যেও দিয়ে রাখলেন হুঁশিয়ারি।

এদিন পিএসি-র সদস্যপদে মুকুল রায়ের মনোনয়ন জমা প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় কোনও রাখঢাক না করেই বলেন, 'নমিনেশন যে কেউ দিতে পারেন। যিনি জমা দিয়েছেন, মুকুল রায়, তিনি তো বিজেপির মেম্বার। তাঁকে বিনয় তামাংরাও সমর্থন করবেন। ভোটাভুটি হলে হবে, দেখি কার কত ক্ষমতা। মানুষের কত ক্ষমতা দেখে নেবে বিজেপি।'

অবশ্য ইতিমধ্যেই আবার শুভেন্দু অধিকারী দাবি করছেন, ১৬ জুলাই মুকুলের পিএসি-র সদস্যপদ নিয়ে বিধানসভায় শুনানি ডেকেছেন স্পিকার। সেখানে তিনি নিজে উপস্থিত থাকবেন। তাতেও কাজ না হলেও নির্দিষ্ট সময় অন্তর তিনি আদালতের দ্বারস্থ হবেন। কিছুটা তাচ্ছিল্যের সুরেই শুভেন্দু বলেছেন, 'যিনি বিধায়কই থাকবেন না, তিনি পিএসি-র চেয়ারম্যান হবেন কী করে?' ফলে এই গোটা পর্ব মিলেই সরগরম রাজ্যরাজনীতি।

প্রসঙ্গত, বিজেপির তরফে যে ৬ জনের নাম পিএসি সদস্য পদের জন্য দেওয়া হয়েছে, তাঁরা হলেন শুভেন্দু অধিকারী, অশোক লাহিড়ী, নিখিলরঞ্জন দে, বঙ্কিম ঘোষ, অম্বিকা রায় এবং বিবেকানন্দ বাউরি। কোনও ভাবেই মুকুল রায়ের সদস্যপদ বা চেয়ারম্যান হিসেবে মনোনয়ন মেনে নেওয়া হবে না বলে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে বিজেপি। এ নিয়ে বৃহস্পতিবার বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছে বিজেপি পরিষদীয় দল।

যদিও শুভেন্দু তথা বিজেপিকে পাল্টা কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল শিবির। তৃণমূল নেতা, বিধায়ক তাপস রায় বলেছেন, "শুভেন্দুর কথার উত্তর ভবিষ্যৎ উত্তর দেবে। নিয়ম কানুন সব উত্তর দিয়ে দেবে। শুভেন্দু তো বিধানসভার রীতিনীতিই জানেই না। আগে সেই সব জানুক। সবে তো বিরোধী দলনেতা হয়েছে। ৪১ জনের কমিটি, কে কী হবেন, কে হবেন না. তা দেখেশুনে ওঁর কথা বলা উচিত।" তবে, এদিন মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে সরাসরি মুকুল রায়কে সমর্থনের কথা জানিয়েছেন, তাতে তৃণমূল যে লড়াইয়ের ময়দান ছেড়ে যাবে না, তা স্পষ্ট হয়ে গেল।

Published by:Suman Biswas
First published: