Mamata Banerjee: দক্ষিণের রাজপথে রোড শো মমতার, অতর্কিতে ঢুকে পড়ল এক আগন্তুক

Mamata Banerjee: দক্ষিণের রাজপথে রোড শো মমতার, অতর্কিতে ঢুকে পড়ল এক আগন্তুক

মমতার রোড শো।

১০ কিলোমিটার দীর্ঘ রোড শো জুড়ে বেজে চলল বাংলা নিজের মেয়েকেই চায়।

  • Share this:

    #কলকাতা: রুটিন সভা নয়। বালিগঞ্জ, রাসবিহারী ভবানীপুর তিনটি বিধানসভা কেন্দ্রে ভোটপ্রচারের জন্য মমতা বন্দ্য়োপাধ্যায় রোড শো-কেই বেছে নিলেন। ছুটির দিনে ঘরের মাঠে মমতার রোড শো ঘিরে যে উন্মাদনা দেখা গেল তা বিজেপির কপালে ভাঁজ ফেলতে পারে। ১০ কিলোমিটার দীর্ঘ রোড শো জুড়ে বেজে চলল বাংলা নিজের মেয়েকেই চায়।

    রবিবার ঘরের মাঠে মানুষের মন ধরতে পথে নামেন মমতা। উত্তর কলকাতাতেও এই একই স্ট্র্যাটেজি নিয়েছিলেন তিনি। ঢাকুরিয়া দক্ষিণাপন থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড শো শুরু হয়। দক্ষিণ কলকাতায় প্রার্থীদের প্রচারে এই রোড শো, কাজেই হাজির ছিলেন বৈশ্বানর চট্টোপাধ্যায়, দেবাশিস কুমাররা। প্রিয় নেত্রীকে দেখার জন্য হাজার হাজার লোক ভিড় করে রাস্তার দুপাশে। মমতাকে হাত নেড়ে মানুষের স্বতস্ফূর্ত অভিনন্দন গ্রহণ করতে দেখা যায়।

    নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় আহত হওয়ার পর থেকে তাঁর নিরাপত্তা আরও বজ্রআঁটুনি হয়েছে। কিন্তু আজও তাতে ফস্কাগেরো দেখা দেয়। এদিন রোড-শো চলাকালীনই বেষ্টনী ভেদ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছাকাছি চলে আসে এক যুবক। নিরাপত্তাকর্মীরা শেষমুহূর্তে তাঁকে সরিয়েও নেন। পরে অবশ্য জানা যায়, ওই যুবকটি মমতা-ভক্ত। প্রিয় নেত্রীকে কাছ থেকে দেখার অদম্য জেদটায় তিনি লাগাম পরাতে পারেননি।

    নিজেকে স্ট্রিটফাইটার বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাস্তায় মানুষের সঙ্গে হাঁটা তাঁর দীর্ঘকালের অভ্যেস। রাস্তার নেত্রীর ইমেজই তাঁকে মসনদে বসিয়েছে। কিন্তু এবার ছবিটা অন্য। পায়ের চোটের দরুন মমতা এখন হুইলচেয়ারে। রাজনৈতিক মহলের মত, এই নয়া ইমেজ মমতা বন্দ্যোপাধ্যায়কে ভোটের বাজারের বাড়তি ডিভিডেন্টই দেবে। বিশেষত তিনি প্রতিটি সভাতেই বার্তা দিচ্ছেন, বাংলার মা-মেয়েদের পা-ই তাঁর পা। রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, এই ভোকাল টনিক, আর রাস্তায় নামার অদম্য জেদ কাছে টানবে মহিলা ভোটারদের।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর