তোপ দাগছেন শুভেন্দু|| বড় কর্মসংস্থানের ঘোষণা দিয়ে মমতার পাল্টা: ইঞ্চিতে ইঞ্চিতে জবাব নেবো

তোপ দাগছেন শুভেন্দু|| বড় কর্মসংস্থানের ঘোষণা দিয়ে মমতার পাল্টা: ইঞ্চিতে ইঞ্চিতে জবাব নেবো

মমতা বন্দ্যোপাধ্যায়।

কাঁথিতে তখন শুভেন্দু অধিকারী বেনজির ভাবে তাঁকে আক্রমণ করছেন, মমতা বন্দ্যোপাধ্যায় এভাবেই ধরা দিলেন লক্ষ্যে অবিচল ভঙ্গিমায়।

  • Share this:

    কলকাতা: 'আমাকে কুকথা বলুক, আক্রমণ করুক সহজ ভেবে, শেষ পর্যন্ত আমিই জিতব।'

    কাঁথিতে শুভেন্দু অধিকারী  বেনজির ভাবে তাঁকে আক্রমণ করছেন, ঠিক তখনই মমতা বন্দ্যোপাধ্যায় এভাবেই ধরা দিলেন লক্ষ্যে অবিচল ভঙ্গিমায়। সাংবাদিক বৈঠকে বলে দিলেন, ইঞ্চিতে ইঞ্চিতে জবাব নেবো।

    এদিনের সাংবাদিক বৈঠকে প্রকৃতার্থেই তাজপুর নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। জানালেন, ২৮ ডিসেম্বর তাজপুর বন্দর পত্তনের আবেদন চেয়ে বিজ্ঞাপন দেওযা হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ঘোষণা, এই প্রকল্প অন্তত ৪২০০ কোটি টাকার। তিনি জানান এই প্রকল্পে ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে। কর্ম সংস্থান হবে অন্তত ২৫ হাজার।

    এছাড়া এল সিঙ্গুরের কথাও। মুখ্যমন্ত্রী  বললেন সেখানে ক্ষুদ্র শিল্প উন্নয়ন দফতর সিঙ্গুর রেল স্টেসনের কাছে ইন্ডাস্টিয়াল পার্ক তৈরি করছে। যাতে খাদ্য প্রক্রিয়াকরণ করা সম্ভব হবে। নানা সাইজের প্লট সেখানে শিল্পপতিদের দেওয়া করা হবে। পানাগড়েও ধানুকা গ্রুপকে ফুড প্যাকেজিংয়ের জমি দেওয়ার কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু এদিন আগেই অভিযোগ করেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশ্বভারতীর শতবর্ষেক অনুষ্ঠানে ডাকা হয়নি। সে কথায় শিলমোহর দিলেন মুখ্যমন্ত্রী নিজেই।  মনীষীদের হেয় করা হচ্ছে, এই মর্মে  তিনি তোপ দাগলেন বিজেপির বিরুদ্ধে। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন পৌষমেলা বন্ধ হওয়া নিয়েও  প্রশ্ন তোলেন।

    শান্তিনিকেতনের কাছেই  নোবেলজয়ী রাজনীতিবিদ অমর্ত্য সেনদের পারিবারিক জমি নিয়ে না প্রশ্ন তোলা শুরু হয়েছ, একদল বলছে অমর্ত্য সেনের পরিবার নাকি সরকারি জমি দখল করে রেখেছে। মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয়ের তীব্র নিন্দা করে বার্তা দিলেন, বাংলার হয়ে অমর্ত্য সেনের কাছে ক্ষমা চাইছি।  বিদ্বজনদের উদ্দেশ্য  বললেন, "এর বিরুদ্ধে সরব হতে হবে।  প্রয়োজনে রাস্তায় নামতে হবে।"

    Published by:Arka Deb
    First published: