‘কোষাগার খালি করে দিচ্ছে বিজেপি, হঠাৎ দেশে বিপদ এলে কী হবে’, RBI বিশেষ ফান্ড ইস্যুতে প্রশ্ন মমতার

‘কোষাগার খালি করে দিচ্ছে বিজেপি, হঠাৎ দেশে বিপদ এলে কী হবে’, RBI বিশেষ ফান্ড ইস্যুতে প্রশ্ন মমতার

মেয়ো রোডে টিএমসিপির প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ থেকেই মোদি সরকারকে বারবার নিশানা করলেন তৃণমূলনেত্রী। তাঁর অভিযোগ, দেশে জরুরি অবস্থার মতো পরিস্থিতি তৈরি করতে চাইছে বিজেপি।

  • Share this:

#কলকাতা: দেশের আর্থিক অবস্থা শোচনীয় ৷ আরবিআইয়ের তহবিল কেন্দ্রের হাতে। মেয়ো রোডে টিএমসিপির প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ থেকেই মোদি সরকারকে বারবার নিশানা করলেন তৃণমূলনেত্রী। তাঁর অভিযোগ, দেশে জরুরি অবস্থার মতো পরিস্থিতি তৈরি করতে চাইছে বিজেপি।

রিজার্ভ ব্যাঙ্কের থেকে কেন্দ্রের টাকা নেওয়া - এসব ইস্যুকে হাতিয়ার করেই এ দিন গেরুয়া শিবিরকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, ‘দেশের আর্থিক অবস্থা শোচনীয় ৷ আরবিআই থেকে ১ লক্ষ ৭৬ হাজার কোটি টাকা নিচ্ছে কেন্দ্র ৷ হঠাৎ দেশে বিপদ এলে কী হবে কেউ জানে না ৷ দেশের কোষাগার খালি করে দিচ্ছে সরকার ৷’

মমতার তোপ থেকে রেহাই পেলেন না বিরোধীরাও ৷ কেন্দ্রের নীতির প্রতিবাদ না করায় সিপিআইএমকে আক্রমণ ৷ তিনি বলেন, ‘সিপিআইএম আর প্রতিবাদ করে না ৷ রাম-বাম এক হয়েছে ৷ সিপিআইএমের হার্মাদ, বিজেপির জল্লাদ ৷’

সোমবার রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানায়, কেন্দ্রীয় সরকারকে ১ লক্ষ ৭৬ হাজার ৫১ কোটি টাকা দেওয়া হবে। এর মধ্যে ২০১৮-১৯ অর্থবর্ষের জন্য ১ লক্ষ ২৩ হাজার ৪১৪ কোটি টাকা যাবে ব্যাঙ্কের উদ্বৃত্ত থেকে। ঝুঁকি সামলাতে যে টাকা তুলে রাখা হয়েছিল, তার মধ্যে থেকে দেওয়া হবে বাকি ৫২ হাজার ৬৩৭ কোটি টাকা। উল্লেখ্য, এ নিয়ে মঙ্গলবার সুর চড়ান রাহুল গান্ধি থেকে সীতারাম ইয়েচুরি। মোদি সরকারের উপর চাপ বাড়াতে এবার আক্রমণাত্মক মমতা বন্দ্যোপাধ্যায়।

First published: 05:39:36 PM Aug 28, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर