• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MAMATA BANERJEE ON PEGASUS WEST BENGAL CM ATTACKS MODI GOVT ON PEGASUS ISSUE SANJ

Mamata Banerjee On Pegasus: ‘এটা সুপার ইমারজেন্সি’, পেগাসাস প্রসঙ্গে তীব্র আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের!

প্রসঙ্গ পেগাসাস

Mamata Banerjee On Pegasus: পেগাসাস নিয়ে ফের কেন্দ্রকে করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাংবাদিক বৈঠকে বৃহস্পতিবার মমতা বললেন, “ওয়াটার গেট কেলেঙ্কারির থেকেও ভয়ংকর এই পেগাসাস কেলেঙ্কারি।”

  • Share this:

    #কলকাতা : পেগাসাস নিয়ে ফের কেন্দ্রকে করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাংবাদিক বৈঠকে বৃহস্পতিবার মমতা বললেন, “ওয়াটার গেট কেলেঙ্কারির থেকেও ভয়ংকর এই পেগাসাস কেলেঙ্কারি।” সরাসরি কেন্দ্রকে তোপ দেগে তিনি আরও বলেন, কেন্দ্রীয় সরকার এটা কিনেছে মানুষের কন্ঠ রোধ করতে। কেন্দ্রের বিরুদ্ধে জোট বদ্ধ হয়ে লড়ার পরামর্শ দিলেন তিনি। মমতার কথায়, জুমলা বাজি, জুলুম বাজি করে দেশ চালানো যায় না। একইসঙ্গে তিনি বলেন আগামী ২৬জুলাই দিল্লি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করবেন তিনি। ইতিমধ্যেই তাঁর সময় পেয়েছেন বলেও জানান মুখ্যমন্ত্রী। ইচ্ছা প্রকাশ করেন সময় পেলে দেখা করবেন রাষ্ট্রপতির সঙ্গেও।

    কেন্দ্রীয় মন্ত্রী, বিরোধী নেতা থেকে শুরু করে শিল্পপতি, সাংবাদিকদের ফোন হ্যাক করার অভিযোগ উঠেছে ইজরায়েলী স্পাইওয়্যার পেগাসাসের (Pegasus) বিরুদ্ধে। অভিযোগের আঙুল উঠছে কেন্দ্র তথা শাসক বিজেপির (BJP) বিরুদ্ধেও। তোলপাড় গোটা দেশ। পেগাসাস প্রসঙ্গে বৃহস্পতিবার নবান্ন থেকে বিজেপিকে তীব্র আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “পেগাসাস মোদিবাবুর নাভিশ্বাস। সকলের কন্ঠ বন্দি করার চেষ্টা করা হচ্ছে। তবে এসব করে কোনও লাভ নেই। একটা ফোন রয়েছে, কিন্তু সেটা ট্যাপ করা। কারও সঙ্গে কথা বলা যাচ্ছে না। জগত এভাবে চলতে পারে না। সুপার এমারজেন্সির থেকেও ভয়ংকর পরিস্থিতি তৈরি হয়েছে। তবে ভয় দেখিয়ে কতদিন?” মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি নিজের দলের নেতা-মন্ত্রীদেরও বিশ্বাস করেন না। RSS এর নেতাদের ফোনও ট্যাপিং করা হচ্ছে বলেই অভিযোগ তাঁর।

    একুশের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী দেখিয়েছিলেন, তিনি নিজের মোবাইল ফোনের ক্যামেরা প্লাস্টার দিয়ে বন্ধ করে দিয়েছেন। সেই প্রসঙ্গে এদিন তিনি বলেন, ফোনে লিউকোপ্লাস্ট লাগিয়ে কিছুই হবে না। এটা প্রতীকী প্রতিবাদ। আসলে ওদের মুখে লিউকোপ্লাস্ট লাগানো উচিত।” ভোট পরবর্তী হিংসা প্রসঙ্গেও মুখ খুললেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন সাফ বললেন, বিজেপি মিথ্যে অভিযোগ করছে। তাঁর কথায়, “ভোট পরবর্তী কোনও হিংসা হয়নি। যা অশান্তি হয়েছে তা নির্বাচনের আগে। অন্যায় ভাবে রাজ্যকে দোষারোপ করা হচ্ছে।”

    Published by:Sanjukta Sarkar
    First published: