Home /News /kolkata /
Mamata Banerjee: নয়া মন্ত্রীদের কী বার্তা দেবেন মুখ্যমন্ত্রী? নজরে আজকের মন্ত্রিসভার বৈঠক

Mamata Banerjee: নয়া মন্ত্রীদের কী বার্তা দেবেন মুখ্যমন্ত্রী? নজরে আজকের মন্ত্রিসভার বৈঠক

নয়া মন্ত্রীদের কি বার্তা দেবেন মুখ্যমন্ত্রী? নজরে আজকের মন্ত্রিসভার বৈঠক

নয়া মন্ত্রীদের কি বার্তা দেবেন মুখ্যমন্ত্রী? নজরে আজকের মন্ত্রিসভার বৈঠক

মন্ত্রীসভার বৈঠকে রাজ্যের নয়া মন্ত্রীদের উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে তেমনটাই নবান্ন সূত্রে খবর।

  • Share this:

কলকাতা: নয়া মন্ত্রীদের শপথ নেওয়ার পর আজ মন্ত্রিসভার বৈঠক নবান্নে। আর এই বৈঠক থেকে নয়া মন্ত্রীদের ওই বৈঠক থেকে কি গুরুত্বপূর্ণ বার্তা দিতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? অন্তত নজর সেদিকেই। নবান্ন সূত্রে খবর আজকের মন্ত্রিসভার বৈঠকে নয়া মন্ত্রীদের উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত নয়া মন্ত্রীরা রাজভবনে আনুষ্ঠানিকভাবে শপথ নেওয়ার পর এই প্রথম তারা মন্ত্রিসভার বৈঠকে যোগ দেবেন। আর তাই মনে করা হচ্ছে সেই বৈঠকে নয়া মন্ত্রীদের গুরুত্বপূর্ণ বার্তা দিতে পারেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee।

আরও পড়ুন- মৃতদেহ দাহ থেকে অন্য কাজ, রাজ্যের এই শ্মশানে একাই একশো টুম্পা!

প্রসঙ্গত এর আগের মন্ত্রিসভার বৈঠকে পার্থ চট্টোপাধ্যায়ের নাম না করে মুখ্যমন্ত্রী মন্ত্রিসভার সদস্যদের বলেছিলেন ‘‘মন্ত্রিসভাকে অসম্মান করা যাবে না, দলকেও অসম্মান করা যাবে না।’’ যদিও সেই বার্তার পর ইতিমধ্যে কয়েকজন মন্ত্রীকে দলের গুরুত্বপূর্ণ পদে রাখা হয়েছে। কয়েকজন মন্ত্রীর ডানাও ছাঁটা হয়েছে। সে ক্ষেত্রে মনে করা হচ্ছে বৃহস্পতিবারের মন্ত্রিসভার বৈঠকে নয়া মন্ত্রীদের গুরুত্বপূর্ণ বার্তা দিতে পারেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত নয়া মন্ত্রী হিসেবে ইতিমধ্যেই শপথ নিয়েছেন বাবুল সুপ্রিয়, প্রদীপ মজুমদার, স্নেহাশীষ চক্রবর্তী, পার্থ ভৌমিক, উদয়ন গুহ, সত্যজিৎ বর্মন, তাজমুল হোসেন, বিপ্লব রায় চৌধুরী। তারই মধ্যে কয়েকজনকে গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে। সেক্ষেত্রে মনে করা হচ্ছে নয়া দফতরের দায়িত্ব নেওয়ার পর সেই দফতরগুলির কী কী পরিকল্পনা আগামী দিনে হবে সেই বিষয়ে মন্ত্রিসভার বৈঠকে রুপরেখা ঠিক করে দিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- রাশিফল ১৮ অগাস্ট; দেখে নিন কেমন যাবে আজকের দিন

পাশাপাশি এদিনের মন্ত্রিসভার বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হওয়ার  সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই প্রধান শিক্ষক নিয়োগের বিধিতে আইন দফতর সম্মতি দিয়েছে। ছাড়পত্র দিয়েছে অর্থ দফতর। সেক্ষেত্রে বৃহস্পতিবারে মন্ত্রিসভার বৈঠকে প্রধান শিক্ষক নিয়োগের বিধি অনুমোদন পেতে পারে বলেই মনে করা হচ্ছে। অনুমোদন পেলেই স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে নয়া নিয়োগের বার্তা রাজ্য দেবে অন্তত সেদিক থেকে এদিনের মন্ত্রিসভার বৈঠক গুরুত্বপূর্ণ হতে চলেছে বলেই মনে করা হচ্ছে। পাশাপাশি ওই দিনের মন্ত্রিসভার বৈঠকে শিল্প সংক্রান্ত কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে বলেই সূত্রের খবর।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Mamata Banerjee

পরবর্তী খবর