Home /News /kolkata /
জয়ের পরে প্রথম বার, এ মাসেই দিল্লিতে পা রাখতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়: সূত্র

জয়ের পরে প্রথম বার, এ মাসেই দিল্লিতে পা রাখতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়: সূত্র

এবার দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এবার দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর টানা এক সপ্তাহ মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে থাকতে পারেন।

  • Share this:

#কলকাতা: জুলাই মাসের শেষ সপ্তাহে রাজধানী দিল্লিতে যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়ের। তৃতীয়বার মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর দলের সুপ্রিমোর এই প্রথম রাজধানীতে পা রাখা। স্বাভাবিক ভাবেই তাঁর সফর নিয়ে জল্পনা তুঙ্গে।

সূত্রের খবর টানা এক সপ্তাহ মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে থাকতে পারেন। প্রসঙ্গত চলতি মাসের ১৯তারিখ থেকে সংসদের বাদল অধিবেশন শুরু হচ্ছে। প্রতিবারই অধিবেশন চলাকালে মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে যান। দলের সাংসদদের তিনি যেমন নেতৃত্ব দেন তেমনই দীর্ঘ দিন নিজে সাংসদ থাকার দরুন রাজধানীতে তার যে বিরাট পরিচিত রাজনৈতিক মহল রয়েছে, তাদের সঙ্গেও তিনি জনসংযোগ করেন। সব মিলিয়েই এবার তাঁর দিল্লি যাওয়াটা গুরুত্বপূর্ণ।

সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় এবার দিল্লি গিয়ে শুধুই যে দলীয় সাংসদদের সঙ্গে দেখা করবেন বা দিল্লির পার্টি অফিসে যাবেন এমনটাই নয়। মনে করা হচ্ছে বিজেপি বিরোধী মঞ্চ গড়ে তোলার ক্ষেত্রে যে নেতৃত্বরা গুরুত্বপূর্ণ তাঁদের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় এবার দেখা করতে পারেন। সেক্ষেত্রে তাঁর গতিবিধির দিকে নজর রাখবে গোটা দেশের রাজনৈতিক মহল।

২০২৪ নির্বাচন তৃণমূলের পাখির চোখ একথা তো প্রায় জলের মত পরিস্কার। আর সেই কারণেই সংসদ অধিবেশন চলাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি যাত্রা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

প্রসঙ্গত গত পরশু অর্থাৎ মঙ্গলবারই প্রশান্ত কিশোর রাহুল গান্ধির সঙ্গে যোগাযোগ করেছেন। এর আগে দফায় দফায় সাক্ষাৎ করেছেন এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গেও। মনে রাখতে হবে, প্রশান্ত কিশোর ২০২৬ পর্যন্ত তৃণমূলের সঙ্গে গাঁটছড়া বেঁধে রেখেছেন। রাজনীতির এই ঘনঘটনা থেকে তিনি যতই দূরে যেতে চান, ঘটনাপ্রবাহই তাঁকে প্রতিদিন আরও বেশি প্রাসঙ্গিক করে তুলছে। মনে করা হচ্ছে, স্ট্র্যাটেজিস্ট কিশোর অথবা তৃণমূল নেত্রী মমতার প্রতিটি পদক্ষেপই এখন বিরোধী ঐক্য মজবুত করার লক্ষ্যেই।

-ইনপুট আবীর ঘোষাল

Published by:Arka Deb
First published:

Tags: Mamata Banerjee, TMC

পরবর্তী খবর