Mamata Banerjee on Narada arrest: 'আমাকেও গ্রেফতার করুন, আইন শিখিয়ে লাভ নেই', নিজাম প্যালেসে অবস্থানে মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

Mamata Banerjee on Narada arrest: গ্রেফতারির আইনসঙ্গত উত্তর না পেলে অবস্থানেই থাকছেন মমতা, এমনটাই মনে করা হচ্ছে।

  • Share this:

#কলকাতা: নারদাকাণ্ডে দলের (Narada Arrest) নেতামন্ত্রীদের গ্রেফতারির খবরে সোজা নিজাম প্যালেসের ১৪ তলায় পৌঁছে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেছেন, "আমি এই চত্বরেই বসে থাকব। কারও কারও অর্ডারে আপনারা এই কাজ করছেন। আমাকে আইন শিখিয়ে লাভ নেই। কোন নিয়মে গ্রেফতারি, না জেনে কোথাও যাব না।" অর্থাৎ গ্রেফতারির আইনসঙ্গত উত্তর না পেলে অবস্থানেই থাকছেন মমতা, এমনটাই মনে করা হচ্ছে। এই মুহূর্তে গ্রেফতার হওয়া বিধায়ক মন্ত্রীদের আইনজীবীরাও রয়েছেন নিজাম প্যালেসে।  তৃণমূল কর্মী সমর্থকরা বিক্ষোভ দেখাচ্ছেন নিজাম প্যালেসের গেটে। সূত্রের খবর, মমতা বন্দ্য়োপাধ্য়ায় এখনও কথা বলতে পারেননি তাঁর দলের গ্রেফতার হওয়া নেতামন্ত্রীদের সঙ্গে।

স্পিকারের অনুমতি নেই, লকডাউনের মধ্য়ে তারপরেও বেনজির ভাবে বাড়িতে ঢুকে গ্রেফতার করা হয়েছে ফিরহাদ হাকিম, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়দের। এই খবর পেয়েই মমতা বন্দ্যোপাধ্যায় রওনা দেন ফিরহাদ হাকিমের বাড়ি। সেখান থেকে সোজা চলে যান নিজাম প্যালেসে। গ্রেফতারির অনিয়ম নিয়ে সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় খবর পেয়েই বলেন, তাঁকেও গ্রেফতার করা হোক, এমনটাই দাবি পুরসভার কো অর্ডিনেটার তথা আইনজীবী অনিন্দ্য রাউতের। অনিন্দ্য রাউতের বক্তব্য, কোনও রকম সরকারি অনুমোদন ছাড়াই এই গ্রেফতারি হয়েছে, মুখ্যমন্ত্রী তাই বলছেন, তাঁকেও গ্রেফতার করা হোক। সূত্রের খবর, মমতা সিবিআই আধিকারিকদের স্পষ্ট প্রশ্ন করেছেন,

রাজ্যের মন্ত্রীরা নারদাকাণ্ডে নজিরবিহীন ভাবে গ্রেফতার হয়েছেন, খবর পেয়েই এদিন কালীঘাটের বাড়ি থেকে নিজাম প্যালেসে রওনা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। কয়লাকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর জিজ্ঞাসাবাদের ‌দিন যে তৎপরতা দেখিয়েছিলেন মমতা, এদিনও তেমনই সক্রিয়তা দেখান। নিজাম প্যালেসে ঢুকে ১৪ তলায় চলে যান তিনি। এই প্রতিবেদন লেখার সময়েও মমতা বন্দ্যোপাধ্যায় নিজাম প্যালেসে রয়েছেন। অন্তত৪০মিনিট অতিক্রান্ত হয়েছে।

নির্বাচনের আগেও মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট দাবি করছিলেন, প্রতিহিংসা  চরিতার্থ করতে ব্যবহার করা হচ্ছে ইডি-সিবিআই-এর মতো সংস্থাগুলিকে। উল্লেখ্য, অতীতে সিবিআই-মমতা যুদ্ধের বড় ইতিহাস রয়েছে এই রাজ্যে। রাজীব কুমারের গ্রেফতারি আটকাতে বেশ কয়েক বছর আগে ধর্নায় বসেছিলেন মমতা। পাশাপাশি গোটা সিবিআই-টিমকেই আটক করা হয়েছিল। তাহলে এবারেও কি ধর্নায় বসবেন মমতা?  আপাতত এটুকু বলা যায় সদুত্তর না পেলে তিনি সম্ভবত নিজাম প্যালেস ছাড়বেন না।

(এই খবরটি সবেমাত্র দেওয়া হয়েছে। এই খবরটি সবিস্তারে আসছে কিছুক্ষণেই। খবরটি বিস্তারিত পড়তে অল্প সময় পরে পাতাটি রিফ্রেশ করুন। ভোটের দিন ঘোষণা থেকে ফল-প্রতিদিন প্রতিটি পুঙ্খানুপুঙ্খ আপডেট আপনাদের সামনে তুলে ধরেছি আমরা। আপনাকে সত্যনিষ্ঠ, নির্ভুল খবর দিতে আমরা বদ্ধপরিকর।)

Published by:Arka Deb
First published: