টর্চের আলোয় স্বাগত জানাল টালিগঞ্জ, আশায় বুক বাঁধছেন মমতা

টর্চের আলোয় স্বাগত জানাল টালিগঞ্জ, আশায় বুক বাঁধছেন মমতা

টালিগঞ্জের ওয়েলেসলি মাঠে এভাবেই অভ্যর্থনা জানানো হল মমতাকে।

সভার মাঠে তৃণমূল সমর্থকদের উপস্থিতি দেখে খুশি মমতা বন্দোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: প্রার্থী তালিকা ঘোষণার দিনে, স্মিত হাসিতে মমতা বন্দ্যো‌পাধ্যায় বলেছিলেন, 'টালিগঞ্জেও আমি দাঁড়াতে পারি।' এই কথা নিয়ে শুরু হয়ে যায় রাজনৈতিক জল্পনা, প্রশ্ন ওঠে তাহলে কি নন্দীগ্রামের পাশাপাশি মমতা বন্দ্যপাধ্যায় লড়াই করবেন টালিগঞ্জ থেকে। শেষমেষ  তৃণমূল নেত্রী করেছেন একমাত্র নন্দীগ্রাম আসন থেকেই। টালিগঞ্জ থেকে লড়াই করছেন তাঁর সেই বিশ্বস্ত সৈনিক অরুপ বিশ্বাস। যদিও রাজনৈতিক মহলের মতে, এবারের টালিগঞ্জ আসনে লড়াই যথেষ্ট কঠিন। কারণ লড়াই হবে অরুপ বিশ্বাস বনাম বাবুল সুপ্রিয়ের মধ্যে। এই আসনটি ছিনিয়ে নিতে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব ঝাঁপিয়ে পড়েছে। আর সেই আসনেই মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর প্রার্থীকে জেতাতে সভা করলেন টালিগঞ্জের ওয়ারলেস মাঠে। সেই সভার মাঠে তৃণমূল সমর্থকদের উপস্থিতি দেখে খুশি মমতা বন্দোপাধ্যায়।

এ দিন মমতা বন্দোপাধ্যায়ের এই সভায় হাজির ছিলেন বাম আমলে রাজ্যের প্রাক্তন মন্ত্রী ক্ষিতি গোস্বামীর স্ত্রী সুনন্দা গোস্বামী। তিনি এ দিন সভা থেকে জানিয়েছেন, "অরুপ এই আসনে জিতবে এতে কোনও সন্দেহ নেই। কিন্তু এই একটি আসনের ভোটকে কেন্দ্র করে যে ভাবে দিল্লির বাবুরা এখানে আনাগোনা করছেন তাতে এই আসনে ভোটের ব্যবধান বাড়াতে হবে।"

এদিন মমতা ওয়ারলেস মাঠে পৌঁছতেই তাঁকে দেখে উচ্ছ্বসিত জনতা মোবাইলের টর্চ জ্বালিয়ে এক অদ্ভূত পরিবেশ তৈরি করেন। মমতা বন্দোপাধ্যায় যা দেখে খুশি হয়ে বলেন, "আপনারা এক ইউনিক পরিবেশ তৈরি করে দিলেন এখানে। তবে শুধু ইউনিক পরিবেশ নয়। আপনাদের কিন্তু জেতাতে হবে ঘরের ছেলে অরুপকে।"

টালিগঞ্জ মানেই তারকা প্রচার থাকে। এবারেও তাঁর অন্যথা হচ্ছে না। এ দিন অবশ্য মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, "আমার দলের এক ফিল্মস্টারকে বলেছে যাতে ও প্রচার না করে৷ বলছে ২৫ কোটি দেব। তুমি প্রচার করবে না।"

প্রসঙ্গত কিছুদিন আগেই টলি শিল্পীদের মিছিলে যোগ নিয়ে একটা বির্তক দানা বেঁধেছিল। এদিন অবশ্য সে বিষয়ে কিছু না বলে সোজাসুজি টালিগঞ্জের উন্নয়ন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় পরিসংখ্যান তুলে ধরেন। পাশাপাশি তেমনই বিজেপি প্রার্থীর বিরুদ্ধেও তোপ দেগেছেন মমতা । নাম না করেই বাবুলকে বহিরাগত বলে আক্রমণ করেন তৃণমূল সুপ্রিমো।

Published by:Arka Deb
First published: