Home /News /kolkata /
Mamata Banerjee On Doctors Security: চিকিৎসক নিগ্রহ নিয়ে কড়া মুখ্যমন্ত্রী, রেফার রোগ আটকাতেও নির্দেশ

Mamata Banerjee On Doctors Security: চিকিৎসক নিগ্রহ নিয়ে কড়া মুখ্যমন্ত্রী, রেফার রোগ আটকাতেও নির্দেশ

ফাইল ছবি

ফাইল ছবি

Mamata Banerjee: ওষুধ নিয়ে যাতে প্রত্যেক জেলায় নজরদারি থাকে সেই বিষয়েও পুলিশকে নজরদারির কথা বলেন মমতা, সূত্রের খবর তেমনই।

  • Share this:

#কলকাতা: চিকিৎসক নিগ্রহ নিয়ে ফের কড়া মনোভাব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নবান্নে এদিন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। বৈঠকে উপস্থিত ছিলেন বিভিন্ন জেলার জেলাশাসকরা এবং বিভিন্ন জেলার স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের শীর্ষ আধিকারিকরাও। রাজ্য পুলিশের আধিকারিকদের সামনেই বৈঠক চলাকালীন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পাশাপাশি হাসপাতালগুলি নিরাপত্তা নিশ্চিত করতে হবে রাজ্য পুলিশকে। বিভিন্ন সময়ে চিকিৎসক নিগ্রহের ঘটনা ঘটেছে। যদিও সম্প্রতি এই ধরনের ঘটনার উদাহরণ না থাকলেও নবান্ন সূত্রে খবর এ দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠকে রাজ্য পুলিশকে কড়া মনোভাব নেওয়ার নির্দেশ দেন। পাশাপাশি ওষুধ নিয়েও রাজ্য পুলিশকে নজরদারির নির্দেশ দেন।

আরও পড়ুন - ২৮ স্ত্রী, ১৩৫ সন্তান ও ১২৬ নাতিপুতিকে নিয়ে ৩৭তম বিয়ে করলেন বৃদ্ধ, ভাইরাল হল সেই ভিডিও

প্রসঙ্গত, সম্প্রতি ভেজাল ওষুধ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বেগ প্রকাশ করেন। ওষুধ নিয়ে যাতে প্রত্যেক জেলায় নজরদারি থাকে সেই বিষয়েও পুলিশকে নজরদারির কথা বলেন মমতা, সূত্রের খবর তেমনই। এ দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেফার রোগ আটকাতে প্রয়োজনে বিভিন্ন জেলার সরকারি আধিকারিকদের হাসপাতালগুলিতে সারপ্রাইজ ভিজিটের কথাও বলেন বলে নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন -ভাইরাল রবীন্দ্রজয়ন্তী! 'পুরাতন ভৃত্য' আবৃত্তি করে নেট দুনিয়ায় ঝড় তুলেছেন মহিলা

প্রসঙ্গত সম্প্রতি রেফার রোগ প্রবণতা কমাতে রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে একাধিক নির্দেশিকা জারি করা হয়। শুধু তাই নয়, কোন কোন হাসপাতালের রেফার করার প্রবণতা রয়েছে, তা নিয়েও বারবার স্বাস্থ্য দফতর যেন সেই হাসপাতালগুলিকে সতর্ক করে। রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে সরকারি হাসপাতালগুলোর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথা বলেন তিনি। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, বেশিরভাগ হাসপাতালে রেফার করার প্রবণতা কমানো গেলেও বেশ কয়েকটি হাসপাতালে এখনো সেই প্রবণতা রয়েছে। তা কমাতেই বদ্ধপরিকর রাজ্য স্বাস্থ্য দফতর। প্রসঙ্গত রেফার নিয়ে রাজ্য স্বাস্থ্য দফতরের  কয়েক দফা গাইডলাইনও জারি করা হয় সম্প্রতি। এ দিনের বৈঠকে স্বাস্থ্য সাথী কার্ড নিয়েও কড়া মনোভাব নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেসরকারী হাসপাতাল বা বেসরকারি নাসিংহোম গুলি স্বাস্থ্য সাথী কার্ড ফিরিয়ে দিলে প্রয়োজনে লাইসেন্স বাতিল করার কথাও এই দিনের বৈঠকে বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেই নবান্ন সূত্রে খবর।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: Mamata Banerjee

পরবর্তী খবর