রাজনীতিতে কেন অভিষেক বন্দ্যোপাধ্যায়? ব্যাখ্যা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজনীতিতে কেন অভিষেক বন্দ্যোপাধ্যায়? ব্যাখ্যা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়
রাজনীতিতে কেন অভিষেক বন্দ্যোপাধ্যায়! ব্যাখ্যা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজনীতিতে কেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাই নিয়ে দক্ষিণ ২৪ পরগনার পৈলানের রাজনৈতিক মঞ্চ থেকে এই প্রথম ব্যাখ্যা দিলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয় বারবার বিজেপির তরফে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নাম না করে যেভাবে আক্রমণ করা হচ্ছে এ দিন তার পাল্টা উত্তরও দিলেন তৃণমূল নেত্রী ।

  • Share this:

#পৈলান: রাজনীতিতে কেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাই নিয়ে দক্ষিণ ২৪ পরগনার পৈলানের রাজনৈতিক মঞ্চ থেকে এই প্রথম ব্যাখ্যা দিলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয় বারবার বিজেপির তরফে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নাম না করে যেভাবে আক্রমণ করা হচ্ছে এ দিন তার পাল্টা উত্তরও দিলেন তৃণমূল নেত্রী ।

ছোট বেলা থেকেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রাজনীতিতে আগ্রহ রয়েছে তার ইঙ্গিত দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মঞ্চে অভিষেক বন্দ্যোপাধ্যায় থাকাকালীন বক্তব্য রাখতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন " অভিষেককে কেন রাজনীতিতে এনেছি? যখন আমাকে হাজরা মোড়ে মাথা ফাটিয়ে দিয়েছিল তখন ওর দু বছর বয়স। ও রোজ কংগ্রেসের একটা পতাকা নিয়ে ঘরের মধ্যে বলতো দিদি কে কেন মারা হলো, জবাব চাই. জবাব দাও। সেই কারণেই ওকে নিয়ে এসেছি। আমি তো ওকে চিফ মিনিস্টার বা ডেপুটি চিফ মিনিস্টার করিনি। বলেছিলাম রাজনীতি কর, রাজ্যসভায় পাঠাবো। কিন্তু ও বলেছিল মানুষের কাছে গিয়ে তাদের ভোটে জিততে চাই।"

রাজনীতিতে কেন অভিষেক তা নিয়ে ব্যাখ্যা দেওয়ার পাশাপাশি বারবার বিজেপি নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে যে ভাবে আক্রমণ করা হচ্ছে, এ দিন তার পাল্টা উত্তর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন "বড়দের যত গালাগালি দাও মেনে নেব কিন্তু ছোটদের গালি দিও না। ওকে তো মেরে ফেলার চক্রান্ত হয়েছিল।" এদিনের মঞ্চ থেকে অমিত শাহ কেও পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন " অমিত শাহ তোমাকে চ্যালেঞ্জ করছি তোমার ছেলেকেও রাজনীতিতে নামাও।"


এদিনের সভায় মঞ্চ থেকে একদিকে যেমন রাজনীতিতে কেন অভিষেক তার ব্যাখ্যা দেন অন্যদিকে বিজেপিকেও চড়া আক্রমণ করেন তৃণমূল নেত্রী। দক্ষিণ ২৪ পরগনার অমিত শাহের মন্তব্যের এদিনের সভা মঞ্চ থেকে পাল্টা দেন তৃণমূল নেত্রী। তিনি বলেন "দক্ষিণ ২৪ পরগনার উপর ওদের খুব লোভ আছে। ওদের একজন গঙ্গাসাগরে গিয়েছেন। তিনি নামেই দু'নম্বর।" বিজেপির একাধিক নেতারা বারবার ভাইপোর নাম নিয়ে সরব হয়েছেন বিভিন্ন সভা মঞ্চ থেকেই। বৃহস্পতিবার পৈলানের রাজনৈতিক কর্মী সম্মেলন তার পাল্টা দেন তৃণমূল নেত্রী। তিনি বলেন " দিদিকে পরে লড়বি,আগে ভাইপোকে লড়। আমি চ্যালেঞ্জ করছি অমিত শাহ কে। আগে অভিষেকের সঙ্গে লড়ে দেখা। নাম নিয়ে দেখা।"

Published by:Swaralipi Dasgupta
First published: